সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটি ও সিঙ্গাপুর রেডক্রসের রক্তদান কর্মসূচি

শাহাদাত রাসেল চৌধুরী, সিঙ্গাপুর থেকে | সোমবার , ২ নভেম্বর, ২০২০ at ৩:৫৮ অপরাহ্ণ

সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটি (এসবিএস) এবং সিঙ্গাপুর রেডক্রস-এর যৌথ উদ্যোগে প্রতি বছরের মতো এবারও রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে গত ১ নভেম্বর রবিবার।
সিঙ্গাপুরের হেল্থ সায়েন্স অথরিটিতে এ রক্তদান কর্মসূচি সকাল ৯টা থেকে চলে বিকাল ৪টা পর্যন্ত।
এতে সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সদস্যরাসহ সিঙ্গাপুরে অবস্থানরত গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে স্বতস্ফূর্তভাবে রক্তদান করেন।
সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক দীপেন কুমার বডুয়া জানান, এইবার করোনা পরিস্থিতির মধ্যেও অন্যান্যবারের চেয়ে দ্বিগুণেরও বেশি রক্তদাতা রক্তদান করেছেন যার সংখ্যা প্রায় ৮০ জনের বেশি এবং আগামী রবিবার আরও কিছু সংখ্যক রক্তদাতা সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির কার্যক্রমের অধীনে রক্তদান করবেন।
সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে সভাপতি মো. হাফিজুর রহমান বলেন, “সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির বেশ কিছু কর্মকাণ্ডের মধ্যে রক্তদান কর্মসূচি একটি উল্লেখযোগ্য মহতী উদ্যোগ।” তাদের এই কার্যক্রমে যারা সাড়া দিয়ে এগিয়ে এসেছেন সবাইকে সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামীতে বিদেশের মাটিতে দেশের সুনাম বৃদ্ধিতে এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।
এবারের রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিঙ্গাপুরে নবনিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. তৌহিদুল ইসলাম।
তিনি রক্তদান কার্যক্রম ঘুরে দেখেন এবং সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির এমন মহতী উদ্যোগের প্রভূত প্রশংসা করে বলেন, “এমন উদ্যোগ বিদেশের মাটিতে আমাদের দেশের সুনাম বৃদ্ধি করছে এবং আগামীতে এই ধরনের কার্যক্রমে বাংলাদেশ হাইকমিশনও যুক্ত থেকে সার্বিক সহযোগিতা করবে।”
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর এবং হেড অফ চান্সারি মো. তৌফিক-উর-রহমান এবং শ্রম ও কল্যাণ শাখার কাউন্সেলর মো. আতাউর রহমান।
রক্তদান অনুষ্ঠানে সিঙ্গাপুর রেডক্রসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন টেরেন্স এবং সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সভাপতি মো. হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক দীপেন কুমার বড়ুয়া, যুগ্ম-সম্পাদক ক্যাপ্টেন এমদাদ হোসেন, কল্যাণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, সাংস্কৃতিক সম্পাদক হোসেন মো. দেলোয়ার, ক্রীড়া সম্পাদক মো. বেল্লাল হোসেন, কোষাধ্যক্ষ মো. বাসু মিয়া, কাউন্সিল সদস্য ড. আমিনুল্লা শাহীন, জহিরুল ইসলাম, জহরলাল সূত্রধর, আশরাফ ইমাম, মোস্তাফিজুর রহমান এবং অডিটর মহসিন মিয়া।
এবারের রক্তদান কর্মসূচিতে এসবিএস যুব ক্লাব সদস্যবৃন্দও স্বতস্ফূর্তভাবে রক্তদানে অংশগ্রহণ করেন যা সিঙ্গাপুরে বাংলাদেশী তরুন প্রজন্মের জন্য একটি মাইলফলক।
এ রক্তদান কর্মসূচির ইভেন্ট স্পন্সর ছিল সিঙ্গাপুর অগ্রণী এক্সচেঞ্জ হাউস প্রা. লিমিটেড।

পূর্ববর্তী নিবন্ধপ্যারেড ফিল্ড ইভিনিং ওয়াকার্স এসোসিয়েশনের মতবিনিময়
পরবর্তী নিবন্ধবান্দরবানে জেলা উপানুষ্ঠানিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণা মামলা