‘সিআরবি রক্ষা করতে হবে চট্টগ্রামের স্বার্থে’

| শনিবার , ১৮ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৪০ পূর্বাহ্ণ

প্রাকৃতিক দুর্যোগ, ভারী বর্ষণ উপেক্ষা করে প্রাণ-প্রকৃতি সমৃদ্ধ চট্টগ্রামের সিআরবি রক্ষায় সমবেত হয়েছিলেন চট্টগ্রামের সর্বস্তরের সচেতন নাগরিকরা। নগরের ফুসফুস খ্যাত সিআরবি রক্ষায় ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে গতকাল শুক্রবার নাগরিক সমাজের উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হয়। খবর বাংলানিউজের।
নাগরিক সমাজ চট্টগ্রামের কো-চেয়ারম্যান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, সিআরবি চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। মানুষের চেতনা, নতুন প্রজন্মের দৃষ্টিভঙ্গি উপেক্ষা করে, সিআরবিতে হাসপাতাল নির্মিত হলে পরিবেশ দূষণ ঘটবে এবং পুরো সিআরবি এলাকার প্রাকৃতিক পরিবেশ ও সাংস্কৃতিক বলয় হুমকির মুখে পড়বে। প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে কোনো উন্নয়ন হতে পারে না। সিআরবি রক্ষা করতে হবে চট্টগ্রামের স্বার্থে। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুনাফালোভী বর্ণচোরা-সুবিধাবাদীরাই সিআরবিতে হাসপাতাল চায়। যেকোনো মূল্যে সিআরবি রক্ষা করা হবে, সিআরবি রক্ষার আন্দোলন পরিবেশ রক্ষার মানবিক আন্দোলন। পরিবেশ রক্ষা হলে মানুষ বাঁচবে। যাদের মানুষের প্রতি, দেশের প্রতি দায়বদ্ধতা নেই, যারা টাকা বানানোর ধান্ধায় থাকেন, তারাই সিআরবিতে হাসপাতাল চায়। যেকোনো মূল্যে সিআরবি রক্ষা করা হবে।
নাগরিক সমাজ চট্টগ্রামের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, চবি ছাত্রলীগের সাবেক সভাপতি শাহাজাহান চৌধুরী, সাংবাদিক ঋত্বিক নয়ন, আবৃত্তিশিল্পী প্রণব চৌধুরী, সাংবাদিক আমিনুল ইসলাম মুন্না, সাবেক ছাত্রনেতা আরফাতুল রহমান ঝিনুক, তাপস দে প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধমা-বাবা, ভাইবোনকে কুপিয়ে জখম করল যুবক
পরবর্তী নিবন্ধ৮ লাখ টাকার ডিজেলসহ চোরাকারবারি গ্রেপ্তার