সিআইইউর ক্যাম্পাস শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন উপাচার্যের

| সোমবার , ২১ ফেব্রুয়ারি, ২০২২ at ২:১৪ অপরাহ্ণ

অমর একুশে ফেব্রুয়ারি এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) পরিবার।
সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর নেতৃত্বে নগরের জামালখান ক্যাম্পাসে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।
এই সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা ও কর্মচারীরা কর্মসূচিতে অংশ নেন। উপাচার্যের পরপরই সিআইইউর বিভিন্ন স্কুল ও ক্লাবের সদস্যরা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
পরে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বাংলাভাষার চর্চা সর্বস্তরে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।
তিনি বলেন, বাঙালি সংস্কৃতিকে টিকিয়ে রাখার জন্য সর্বস্তরে বাংলা ভাষা চর্চার কোনো বিকল্প নেই। ভাষার জন্য মানুষের এতো ভালোবাসা আর আত্মত্যাগ- পৃথিবীর ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
দু’পর্বে বিভক্ত অনুষ্ঠানের প্রথম পর্বে সঞ্চালনা করেন সিআইইউর প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে। দ্বিতীয় পর্বে রেজিস্ট্রার আনজুমান বানু লিমার পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, আইকিউএসির উপদেষ্টা অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন ড. মোহাম্মদ রেজাউল করিম, স্কুল অব ল’র সহকারি ডিন মোহাম্মদ বেলায়েত হোসেন প্রমুখ।
সাংস্কৃতিক অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশ নিয়ে যারা সবার মন জয় করেন তারা হলেন: রাইদা ভূঁইয়া, সত্ত সন্তোষ বিশ্বাস, সিমরান পেনেরো ও নূর জাহান ভূঁইয়া।
ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহ আহমেদ, প্রভাষক রাশেদা ফেরদৌস ও সিআইইউর পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুনের অনবদ্য কবিতা উপস্থিত সবার হাততালি কুড়ায়।
সকালে শহীদ মিনারে সিআইইউর ক্রিয়েটিভ রাইটার্স ক্লাব, স্ল্যাস ডিবেটিং সোসাইটি ও এইচআরএম সোসাইটির সদস্যরাও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পূর্ববর্তী নিবন্ধঅমর একুশে ও ভাষার নাব্যতা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে সোমবার করোনা শনাক্ত কমে ৩৯