সিআইইউতে গ্র্যান্ড ফেস্ট

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ৩১ মার্চ, ২০২২ at ৩:৪৮ অপরাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হলো ‘সিআইইউবিএস গ্র্যান্ড ফেস্ট ২০২২’। সম্প্রতি নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সিআইইউ বিজনেস স্কুল বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর ৫০ বছর পূর্তিতে এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে শিক্ষার্থীদের পরিবেশনার পাশাপাশি ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যান্ড শো। ছিল বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা, বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়নদের বরণ, নতুন-পুরোনোদের মিলনমেলা, স্মৃতিচারণসহ নানান কিছু।

ঘড়ির কাটায় বিকেল ৪টা বাজতেই মুখর হয়ে উঠে ইঞ্জিনিয়ার্স মিলনায়তন। দু’পর্বে বিভক্ত অনুষ্ঠান সূচির শুরুতেই শুভেচ্ছা বক্তব্য। অনুষ্ঠানের আহবায়ক অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদেরের সভাপতিত্বে এতে বক্তব্য দেন অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, কালচারাল ক্লাবের আহবায়ক ড. রোবাকা শামসের ও রেজিস্ট্রার আনজুমান বানু লিমা।

বীর মুক্তিযোদ্ধা এনামুল হককে নিয়ে স্মৃতিচারণ করেন ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী। পরে এই মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়া হয়। বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর শুভেচ্ছা বাণী পড়ে শোনান উপস্থিত শিক্ষার্থীদের।

দ্বিতীয় পর্বে সিআইইউর থিম সং দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। জ্বলে ওঠো বাংলাদেশ, কী নামে ডেকে, আমি তোমার মনের ভেতর, দিন বাড়ি যায়, চলো বাংলাদেশসহ একাধিক ফোক ও আঞ্চলিক গান গেয়ে হাততালি কুড়ান শিক্ষার্থীরা। অনুষ্ঠানে দলগত নৃত্য ও আবৃত্তি প্রশংসা কুড়ায় আগত অতিথিদের। শিক্ষার্থীদের ব্যাক বেঞ্জার্স এবং প্রজেক্ট হৃদ্ধী নামে দুটো ব্যান্ডও পরিবেশন করেন গান।

বিভিন্ন পর্বে যারা অংশ নিয়েছেন তারা হলেন: রেজওয়ানা, তায়েব, পুষ্পিতা, ফাইরুজ, শ্রেয়া, সিয়াম, আফসানা, অতীন্দ্রিলা, শাহাদাত, মারিয়া, রামিসা, সমর্পিতা, সারোয়ার প্রমুখ। অনুষ্ঠানে মাহি, অর্জুন ও আফরোজার প্রাণবন্ত উপস্থাপনা নজর কাড়ে সবার।

রাতে ব্যান্ড শিরোনামহীন তাদের জনপ্রিয় ১০টির বেশি গান পরিবেশন করেন। এই সময় হলরুমে মন উজাড় করে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের অনেককে গলা মেলাতে দেখা যায়।

পূর্ববর্তী নিবন্ধচুনতিতে আলুবাহী ট্রাক উল্টে বাইক আরোহী নিহত
পরবর্তী নিবন্ধকমার্স কলেজ ছাত্রলীগের আনন্দ মিছিল ও শোভাযাত্রা