সাসটেইনেবল ডেভেলপমেন্ট এন্ড রানিং মেগা প্রজেক্ট ইন চিটাগং শীর্ষক ওয়েবিনার

| মঙ্গলবার , ৬ জুলাই, ২০২১ at ৫:৩৫ পূর্বাহ্ণ

‘ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চিটাগাং (ইউএসটিসি)’তে ‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট এন্ড রানিং মেগা প্রজেক্ট ইন চিটাগাং’-শীর্ষক এক ওয়েবিনার উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে গত ৩ জুলাই অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা ছিলেন স্থপতি আশিক ইমরান। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. নুরুল আবছার, অধ্যক্ষ প্রফেসর ডা. এএমএম এহতেশামুল হক এবং আইকিউএসির পরিচালক ড. সৈয়দ আলী ফজল। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির সহকারী পরিচালক ড. শুভ্র প্রকাশ দত্ত। এতে বক্তারা বলেন, সাসটেনেবল ডেভেলপমেন্ট গোল ২০৩০-এর প্রতি লক্ষ্য রেখে বাংলাদেশ সরকার সারাদেশের পাশাপাশি চট্টগ্রামেও বেশ কয়েকটি মেগা প্রকল্প গ্রহণ করেছেন।
সকল বাস্তবায়নকারী সংস্থা এবং অন্যান্য সহযোগী সংস্থার ভিতর উপযুক্ত ও কার্যকরী সমন্বয়, যথাযথ পরিকল্পনা ও বাস্তবায়নের মধ্য দিয়েই কেবলমাত্র এইসব মেগা প্রকল্পের সুফল দেশ ও জাতিকে শক্তিশালী করতে পারে।
এই সমস্ত মেগা প্রকল্পের দিকে লক্ষ্য রেখে ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চিটাগাং (ইউএসটিসি) একবিংশ শতাব্দির এবং চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন। উক্ত ওয়েবিনারে ইউএসটিসি, আইএএইচএস ও বিবিএমএইচ-এর সকল শিক্ষক, চিকিৎসক ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে যুবক হত্যা মামলার আটক
পরবর্তী নিবন্ধকরোনার ৩য় ঢেউ মোকাবিলায় কেন্দ্রীয় গাউসিয়া কমিটির প্রস্তুতি