সার্চ কমিটি নিয়ে আগ্রহ নেই বিএনপির

| রবিবার , ৬ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:২১ পূর্বাহ্ণ

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির ঘোষিত সার্চ কমিটি নিয়ে আগ্রহ নেই বিএনপির। গতকাল শনিবার মন্ত্রিপরিষদ সার্চ কমিটির প্রজ্ঞাপন জারির পর দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে দলের অনাগ্রহের কথা জানান। খবর বিডিনিউজের।
তিনি বলেন, আমি বলি, সার্চ কমিটি আমার জন্য কোনো সাবজেক্টই না, আমি ইন্টারেস্টও না। কারা আছে, কারা না আছে, নিরপেক্ষ তো অন্য ব্যাপার। সুতরাং এটাতে কে থাকল আর কে থাকলেই নিরপেক্ষ হয়ে যাবে, এটা তো
কোনো কথা না। এ নিয়ে আমরা কোনো মন্তব্যও করতে চাই না, আমাদের আগ্রহই নেই।
সার্চ কমিটি আপনার দৃষ্টিতে নিরপেক্ষ কিনা প্রশ্ন করা হলে স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমার কাছে এটি (সার্চ কমিটি) নিরপেক্ষ মনে হয়নি। তিনি বলেন, এ সরকারের আমলে তো এটা অন্য প্লানেট (গ্রহ) থেকে এনে বানাই নাই, এই প্ল্যানেট থেকেই করেছে। সব খাতে সবার খবর জানে কে কী করে? বাংলাদেশ খুব ছোট জায়গা। সবার খবর সবাই জানে। আমার মুখ দিয়ে না বলিয়ে আপনারা খোঁজ নিয়ে দেখেন।
এদিকে সার্চ কমিটি গঠনের পর বিএনপি এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেয়নি, একাধিক নেতার কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তারা আগ্রহও দেখাননি। নির্বাচন কমিশন গঠনের বিল সংসদে পাসের পরপরই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন কমিশনার নিয়োগের এ আইন মানেন না বলে জানিয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবিশেষজ্ঞ চিকিৎসক সেজে ১৪ বছর ধরে প্রতারণা
পরবর্তী নিবন্ধসার্চ কমিটির কাজ শিগগির শুরু করব