বিশেষজ্ঞ চিকিৎসক সেজে ১৪ বছর ধরে প্রতারণা

‘সর্ব রোগ উপশমে পারদর্শী’ রুপন শীল গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | রবিবার , ৬ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:২১ পূর্বাহ্ণ

ডিগ্রি পাস করেই তিনি হয়ে গেছেন বিশেষজ্ঞ চিকিৎসক। দিতেন সব রোগের ওষুধ। এলাকায় যে কারো যেকোনো রোগ হলেই বাসিন্দারা ছুটে যেত তার কাছে। না করতেন না। দিতেন ওষুধ। এভাবে প্রায় ১৪ বছর ধরে বিশেষজ্ঞ চিকিৎসক সেজে নগরীর বন্দর থানা এলাকায় চিকিৎসা দিচ্ছিলেন ‘সর্ব রোগ উপশমে পারদর্শী’ রুপন শীল (৫২)। তবে বিষয়টি নজরে আসার পর এ ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার করে র‌্যাব। গত শুক্রবার রাত সাড়ে ১০টায় বন্দর থানাধীন কলসী দিঘির পাড় এলাকার রীমা মেডিকেল হল নামে একটি দোকান থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ওই দোকান থেকে উদ্ধার করা হয় চিকিৎসা সরঞ্জাম। প্রতারক রুপন শীল পটিয়া থানাধীন হাবিলাইশ দ্বীপ এলাকার মৃত ধনঞ্জয় শীলের ছেলে। র‌্যাবের সহকারী মিডিয়া পরিচালক নুরুল আবছার জানান,
বন্দর এলাকায় গার্মেন্টস শ্রমিক ও সাধারণ লোকজনকে টার্গেট করে চিকিৎসা দিত ভুয়া চিকিৎসক রুপন শীল। তার ভুল চিকিৎসার কারণে একজন রোগী এখন মৃত্যু পথযাত্রী। ওই রোগীর স্বজনরা র‌্যাবের কাছে এসে অভিযোগ করেন। পরে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় রুপন শীলকে।
তিনি বলেন, দোকানে অভিযান চালানোর সময় রুপন শীল ডাক্তারি পাস করার কাগজপত্র তো দূরের কথা, ডিগ্রি পাসের কাগজও দেখাতে পারেননি। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহালিশহরে প্রতিপক্ষের হামলায় কিশোর আহত, আটক ৪
পরবর্তী নিবন্ধসার্চ কমিটি নিয়ে আগ্রহ নেই বিএনপির