সামর্থ্যবানরা এগিয়ে আসলে শীতার্তদের কষ্ট অনেকাংশে লাঘব হবে

| সোমবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:২৯ পূর্বাহ্ণ

আজাদী ডেস্ক 

মীরসরাই : মীরসরাইয়ে অটিস্টিক ও প্রতিবন্ধি শিশুসহ ২ শতাধিত শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকাল ৫ টায় মীরসরাই অটিজম সেন্টার প্রাঙ্গণে মরহুম কর্ণেল এম.এন আজিম ও মরহুমা খোদেজা আজিম কল্যাণ ফাউন্ডেশন ও বেসরকারি উন্নয়ন সংস্থা অপকার সহযোগিতায় এবং রোটারি ক্লাব অব চট্টগ্রাম স্মাইলের আয়োজনে দুইশ’ প্রতিবন্ধি, অটিস্টিক, দিনমজুর ও গার্মেন্টস কর্মীদের মাঝে কম্বল, চাদর ও শীতের জ্যাকেটসহ বিভিন্ন শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের সাবেক ব্যবস্থাপক সৈয়দ জসীম উদ্দিন, নিজামপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মেজর মোঃ রফিক উদ্দিন, অপকার নির্বাহী পরিচালক ও রোটারী ক্লাব অব চট্টগ্রাম স্মাইলের ডেপুটি গর্ভনর মোঃ আলমগীর প্রমুখ।

সিদ্দিক রেজওয়ানা ওয়েলফেয়ার ফাউন্ডেশন : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিদ্দিক রিজওয়ানা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর উত্তর আগ্রাবাদ চৌমহুনী চারিয়া পাড়াস্ত মাঠে বি ইউনিট আওয়ামী লীগের আয়োজনে বি ইউনিট আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসম্পাদক মোঃ রেজাউল করিম রিটনের সঞ্চালনায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শীতবস্ত্র অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্দিক রিজওয়ানা ওয়েলফেয়ার ফাউন্ডেশন চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা সৈয়দ মাহমুদুল হক। এ সময় আরও উপস্থিত ছিলেন সিইউনিট আওয়ামী লীগের সভাপতি দিদারুল আলম দিদার, প্রবীণ আওয়ামী লীগ নেতা সালামত আলী আমিরী, বিইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আকবর আলী, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শাহজাহান, ওসমান গণি আলমগীর, এস.এম লিয়াকত আলী, মোঃ জহিরুল ইসলাম, নুরুল আফছার, মঞ্জুর ইসলাম, মোঃ ইকবাল, দুলাল, আজিজুল ইসলাম, ফাতেমা নাসরিন প্রিমা, হাসান তারেক রাসেল, মোঃ হেলাল, এম.এম তারেক মাহমুদ, মোঃ রায়হান সহ আরও অনেকে।

সাংবাদিক সংসদ, কক্সবাজার : তরুণ প্রজন্মের সাংবাদিকদের সংগঠন সাংবাদিক সংসদ, কক্সবাজারের উদ্যোগে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে শহরের শহীদ স্মরণীস্থ সাংবাদিক সংসদের অস্থায়ী কার্যালয়ের নিচে অর্ধশতাধিক মানুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা দৈনিক হিমছড়ির সম্পাদক হাসানুর রশীদ ও রিপোর্টার্স ইউনিটি কঙবাজারের সভাপতি এইচ এম নজরুল ইসলাম। এ সময় সাংবাদিক সংসদের সভাপতি এম.এ আজিজ রাসেল ও সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপম বলেন, শীতার্ত মানুষের সঙ্গে শীত ভাগাভাগি করতে তাদের এই ক্ষুদ্র প্রয়াস। এই প্রয়াস শীতার্ত মানুষের জন্য বিত্তবানদের মন নাড়া দিবে। এ সময় সাংবাদিক সংসদের সহ সভাপতি আমান উল্লাহ আমান, সহ সভাপতি সেলিম উদ্দিন, সহ অর্থ সম্পাদক এম এ সাত্তার, ক্রীড়া সম্পাদক আমিনুল কবির, মহিলা বিষয়ক সম্পাদিকা জান্নাতুল নেহা, সদস্য আশরাফ বিন ইউছুপ, শাহেদ হোসাইন মুবিন, আবদুর রশিদ মানিক, সরওয়ার সাকিবসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে সাংবাদিক সংসদের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়।

মহানগর স্বেচ্ছাসেবকদল : মাঘ মাসের এই কনকনে শীতে গৃহহীন রাস্তায় রাত্রীযাপনকারী শীতার্ত অসহায় মানুষের কষ্ট লাঘবে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ সাধারণ সম্পাদক জাহিদুল হক চৌধুরী (জাকির) এর পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয়। শুক্রবার গভীর রাতে নগরীর ওয়াসা, জিইসি মোড়, প্রবর্তক মোড়, দামপাড়া, কাজির দেউড়ী, গোল পাহাড় মোড়, তিন পুলের মাথা ও হালিশহর এলাকায় ঘুরে ঘুরে এই শীতবস্ত্র দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন হালিশহর থানা স্বেচ্ছাসেবকদল নেতা রোকন উদ্দিন, মো. রবিন, মো. কাউসার, মো. সায়মুন।

১৩নং পাহাড়তলী ওয়ার্ড : নগরীর ১৩নং পাহাড়তলী ওয়ার্ডে অসহায় শীতার্ত মানুষের মাঝে চট্টগ্রাম মহানগর যুবলীগের সহসভাপতি ও ১৩নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মোঃ ওয়াসিম উদ্দিন চৌধুরীর উদ্যোগে ১০০০ মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শীতবস্ত্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর মোঃ ওয়াসিম উদ্দিন চৌধুরীর সহধর্মিনী রুমানা আক্তার চৌধুরী, ওয়ার্ড সচিব আবদুল হালিম, নগর যুবলীগ নেতা মাহাতাব উদ্দিন, আলী আজগর, মোঃ মাসুদ রায়হান, মোঃ নজরুল ইসলাম সোহেন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসভাপতি সৌমেন বড়ুয়া, সংস্কৃতি বিষয়ক সম্পাদক বীন মোহাম্মদ ফয়সাল, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসম্পাদক মোঃ রেজাউল করিম রিটন, এম..এস কলেজ ছাত্রলীগ নেতা মীর মোঃ সাহেদ, মোঃ তানভীর, কামরুল ইসলাম শিবলু, নুর মোঃ রুবেল, জাহিদুল ইসলাম প্রমি, মেহারাজুল ইসলাম বাপ্পি, আল আমিন,মোমিনুল হক, মহিম আজম সহ আরও অনেকে।

পূর্ববর্তী নিবন্ধসভ্যতায় ফ্যাশন
পরবর্তী নিবন্ধরাশেদ রউফ-এর অন্ত্যমিল