সাতকানিয়ায় হামলার পাল্টাপাল্টি অভিযোগ

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর, ২০২১ at ৯:১৩ অপরাহ্ণ

সাতকানিয়ায় ক্ষেতের সবজি ও বাগানের গাছ লুটের পর উল্টো মামলা দিয়ে চার কৃষক পরিবারকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, প্রতিপক্ষের হামলার ভয়ে পালিয়ে বেড়াচ্ছে ওই চার পরিবারের সদস্যরা।

অপরদিকে, অভিযুক্ত ফজলুর রহমান সংবাদ সম্মেলনকারীরা ঘটনাটি উল্টোভাবে উপস্থাপন করেছে বলে দাবি করেন।

আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সাতকানিয়ায় এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন পুরানগড়ের শীলঘাটা এলাকার হামিদুর রহমানের ছেলে মো. দেলোয়ার হোসেন প্রকাশ বাচা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, “সম্প্রতি আমার ছেলে রবিউল আলম হৃদয় বিলে আমাদের সবজি ক্ষেত দেখতে যায়। এসময় একই এলাকার ফজলুর রহমান, ফরিদুল আলম, সাহেদ হোসেন ও মো. মমতাজসহ কয়েকজন মিলে হৃদয়কে ধরে পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে গিয়ে মারধর করে। পরে হৃদয়ের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে মারধরকারীরা পালিয়ে যায়।”

তিনি আরো বলেন, “এদিকে, ঘটনার কিছুক্ষণ পর আমার ছেলে হৃদয়কে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়ার সময় ফজলুর রহমান, ফরিদুল আলম ও সাহেদের নেতৃত্বে হৃদয় ও আমাদের ওপর পুনরায় হামলা চালানো হয়। এতে আমরা বেশ কয়েকজন আহত হই।”

লিখিত বক্তব্যে দেলোয়ার আরো জানান, প্রতিপক্ষের লোকজন তাতে থেমে থাকেনি, তারা চারজন কৃষকের ক্ষেতের সবজি ও বাগানের সেগুন গাছ লুটে নিয়েছে। এরপর তাদের বিরুদ্ধে উল্টো মামলা করেছে। এখন তারা প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে। প্রতিপক্ষের হামলার ভয়ে ওই চার পরিবারের সদস্যরা এখন পালিয়ে বেড়াচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় মহিলা ইউপি সদস্য সাজেদা সোলতানা সেকু, মিনু আরা বেগম, আবু বক্কর, ফোরকান আহমদ ও তাজুল ইসলাম।

এদিকে, অভিযুক্ত ফজলুর রহমান জানান, সংবাদ সম্মেলনকারীরা ঘটনাটি উল্টোভাবে উপস্থাপন করেছে।

তিনি বলেন, “দেলোয়ার হোসেন বাচার ছেলে হৃদয় আমার বোনের বাগান থেকে মাল্টা চুরি করতে গিয়ে ধরা পড়েছে। মাল্টা চুরির বিষয়টি বলার পর ছেলের বিচার না করে উল্টো আমাদের ওপর হামলা করেছে। তাদের ভয়ে আমরা আতংকের মধ্যে আছি। তাদের অভিযোগগুলো ভিত্তিহীন।”

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, “আমি শুনেছি উভয় পক্ষের মধ্যে মারামারি হয়েছে। এ ঘটনায় এক পক্ষ থানায় ও অন্য পক্ষ আদালতে মামলা দায়ের করেছে। তারপরও বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি।”

পূর্ববর্তী নিবন্ধঢাকার সঙ্গে সারাদেশের রেল চলাচল আবার শুরু
পরবর্তী নিবন্ধচন্দনাইশে ৭ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার ১