রাঙামাটির ৯ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও ভোটকর্মীরা যাচ্ছেন হেলিকপ্টারে

রাঙামাটি প্রতিনিধি | মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ৮:৩৮ পূর্বাহ্ণ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ভোটগ্রহণের লক্ষ্যে রাঙামাটির চার উপজেলায় নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে। গতকাল সোমবার সকালে জেলার জুরাছড়ির দুর্গম ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়।

বাংলাদেশ বিমানবাহিনীর একটি হেলিকপ্টারযোগে গতকাল সকালে জুরাছড়ি যক্ষ্মাবাজার আর্মি ক্যাম্প থেকে উপজেলার সাতটি দুর্গম ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানো শুরু হয়। তবে বিকেল পর্যন্ত সব কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও ভোটকর্মীদের পাঠানো যায়নি। জুরাছড়ির বাকি ভোটকেন্দ্র ও বরকলের দুইটি ভোটকেন্দ্রে আজ মঙ্গলবার ভোট সরঞ্জাম পাঠানো হবে। নির্বাচনী সরঞ্জামের মধ্যে রয়েছে ব্যালট পেপার, ব্যালট বাক্স, স্ট্যাম্প প্যাড এবং অমুচনীয় কালি।

জুরাছড়ি ও বরকল উপজেলায় হেলিসর্টি ভোটকেন্দ্র নয়টি। এরমধ্যে জুরাছড়ির সাতটি ও বরকলে দুইটি ভোটকেন্দ্র। হেলিসর্টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম ও ভোট কর্মকর্তাদের পাঠানো হয়। এসব এলাকায় সড়ক ও নৌপথে যাতায়াত ব্যবস্থা না থাকায় হেলিকপ্টার ব্যবহার করে ইসি। আগামী ৮ মে ভোটগ্রহণ ও ফলাফল গণনা শেষে পুনরায় নির্বাচনী কর্মকর্তারা ফিরে আসবেন বলে জানিয়েছে জেলা নির্বাচন অফিস।

নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মনির হোসেন আজাদীকে জানান, প্রথম ধাপে ৮ মে (আগামীকাল) ষষ্ঠ উপজেলা নির্বাচনে চারটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দুর্গম এলাকার কথা বিবেচনা করে আগেই নির্বাচন কর্মকর্তাদের মাধ্যমে ব্যালেট পেপার এবং অন্যান্য সরঞ্জাম পাঠিয়ে দেয়া হচ্ছে। আজ (সোমবার) জুরাছড়ির বেশিরভাগ কেন্দ্রে পাঠানো হয়েছে এবং আগামীকাল জুরাছড়ির বাকিকেন্দ্র ও বরকলের দুইটি ভোটকেন্দ্রে পাঠানো হবে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাঙামাটি সদর, বরকল, কাউখালী ও জুরাছড়িতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল ৮ মে। রাঙামাটির চার উপজেলায় মোট প্রার্থী হয়েছেন ৩১ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কেবল কাউখালীতে ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে না।

পূর্ববর্তী নিবন্ধবাইশারীতে আগুনে পুড়ল ৮ দোকান
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় হাওয়া মেশিন বিস্ফোরণ