সাতকানিয়ায় হাতির আক্রমণে কৃষক নিহত

সাতকানিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১ অক্টোবর, ২০২০ at ৩:৫৯ অপরাহ্ণ

সাতকানিয়ায় বন্যহাতির আক্রমণে ১ কৃষক নিহত হয়েছেন। নিহতের নাম জাগির আহমদ (৫২)।
আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) উপজেলার মাদার্শা এলাকায় এ ঘটনা ঘটে।
মাদার্শা ইউপি সদস্য মো. ইজ্জত আলী জানান, আজ সকালে সাতকানিয়ার মাদার্শা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মধ্যম মাদার্শা এলাকার মৃত রহিম বক্সুর ছেলে জাগির আহমদ পাহাড়ি এলাকায় গরু চড়াতে (ঘাস খাওয়াতে) নিয়ে যান। সেখানে গরু ছেড়ে দিয়ে তিনি পাহাড়ের গোদারছড়ি মুখ এলাকায় গিয়ে লাকড়ি সংগ্রহ করছিলেন।
এসময় ৭/৮টি বন্যহাতির একটি পাল চলে আসে। তখন ক্ষিপ্ত একটি বন্যহাতি জাগিরকে ধাওয়া করে প্রথমে শুঁড় দিয়ে আঘাত করে। পরে পা দিয়ে চাপা দিলে তিনি ঘটনাস্থলে মারা যান।
পরে বন্যহাতির পাল ঘটনাস্থল থেকে চলে গেলে এলাকার লোকজন তার লাশ উদ্ধার করে নিয়ে আসে।
চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের মাদার্শা রেঞ্জ কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, আজ সকালে মধ্যম মাদার্শা এলাকার এক কৃষক গোদারছড়ি মুখ এলাকায় লাকড়ি সংগ্রহ করছিলেন। এসময় সেখানে থাকা একটি বন্যহাতি তাকে ধাওয়া করে প্রথমে শুঁড় দিয়ে আঘাত করে। পরে পা দিয়ে চাপা দিলে তিনি ঘটনাস্থলে মারা যান।
তিনি আরো জানান, বন্যহাতির আক্রমণে কেউ মারা গেলে তার স্বজনদেরকে সরকারিভাবে সহায়তা প্রদানের নিয়ম রয়েছে। সেই আর্থিক সহায়তা পাওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম চৌধুরী জানান, হাতির আক্রমণে নিহত কৃষকের পরিবারকে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। আগামীতে আরো সহায়তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধনিজেকে ছাড়িয়ে তামান্না
পরবর্তী নিবন্ধএক মাসে কাপ্তাই হ্রদের মাছ আহরণ থেকে রাজস্ব আয় ৩ কোটির বেশি