সাতকানিয়ায় দুইজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ফেসবুকে বিপ্লব বড়ুয়া ও বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে কটূক্তি

সাতকানিয়া প্রতিনিধি | বুধবার , ১৪ জুলাই, ২০২১ at ১০:৩০ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং তার ছোট ভাই চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করায় দুই জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। সাতকানিয়া পৌরসভার মেয়র ও দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ জোবায়ের বাদী হয়ে সাতকানিয়া থানায় এ মামলাটি দায়ের করেন।
মামলায় সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উত্তর কাঞ্চনার মৃত ছিদ্দিক আহমদের ছেলে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ ফখরুদ্দিন (৪৫) ও পটিয়ার বড়লিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পশ্চিম পেরোলার মৃত মোহাম্মদ ইলিয়াছ চেয়ারম্যানের ছেলে ও আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক উপ কমিটির সদস্য, চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টারের প্রধান উদ্যোক্তা মোহাম্মদ সাজ্জাদ হোসেন (৩৮)কে আসামি করা হয়েছে ।
মামলার এজাহারে বলা হয়, মোহাম্মদ সাজ্জাদ হোসেন তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং তার ছোট ভাই ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে মানহানিকর তথ্য পোস্ট করে। পরে মোহাম্মদ ফখরুদ্দিন তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে মোহাম্মদ সাজ্জাদ হোসেনের পোস্টে অশালীন মন্তব্য করে। মন্তব্যে ফখরুদ্দিন উল্লেখ করেন, ‘বিপ্লব বড়ুয়া সে আর তার ভাই গিয়াস উদ্দিন আল মামুন আর তারেক জিয়ার কার্বন কপি’।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং তার ছোট ভাই ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে মানহানিক তথ্য দিয়ে পোস্ট এবং তাতে অশালীন মন্তব্য করায় দুই জনকে আসামি করে সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। পুলিশ আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছে।
এদিকে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী বলেন, ফেসবুকে পোস্ট এবং মন্তব্যকারী দুইজনই পরিচিত। তারা দলের নেতা-কর্মী ঠিক। কিন্তু কোন সুষ্ঠু মানসিক বোধ সম্পন্ন ব্যক্তির পক্ষে এ ধরণের বাজে মন্তব্য সম্ভব নয়। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদককে নিয়ে এ ধরনের কটুক্তি বা মানহানিকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে ইউপি সদস্যের অফিসে রাজমিস্ত্রীর ঝুলন্ত লাশ
পরবর্তী নিবন্ধচাকরি হারা লিপি জীবন থেকেই হারিয়ে গেলেন