চাকরি হারা লিপি জীবন থেকেই হারিয়ে গেলেন

লকডাউনে টেক্সি চালক স্বামীও ছিলেন বেকার

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৪ জুলাই, ২০২১ at ১০:৩১ পূর্বাহ্ণ

পাঁচদিন আগে গার্মেন্টসের চাকরি হারান লিপি আকতার (২৬)। বিধিনিষেধের কারণে সিএনজি চালক স্বামী মো. আমজাদ উদ্দিনও প্রায় দুই সপ্তাহ ধরে বেকার। দুজনের আয় বন্ধে দেখা দেয় তীব্র আর্থিক সংকট। অনিশ্চয়তা তৈরি হয় পুত্রসহ পরিবারের তিন সদস্যের অন্ন সংস্থানের। এতে হতাশ হড়ে পড়েন তিনি। শেষ পর্যন্ত সেই হতাশা থেকে গতকাল বিকেল সাড়ে ৩টায় বিষপানে আত্মহত্যা করেন লিপি। নিহতের স্বামী আমজাদের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।
নগরের পতেঙ্গা থানার কাঠগড় মাছ বাজারের বাদশা মিয়ার ঘরে স্ত্রী ও সন্তানকে নিয়ে ভাড়া থাকেন আমজাদ। সেই ঘরেই বিষপান করে লিপি। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চমেক পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বলেন, লিপিকে তার স্বামী আমজাদ হাসপাতালে নিয়ে এসেছিল।
আমজাদ আজাদীকে বলেন, লকডাউনে সিএনজি চালাতে পারি না। এতে আয় বন্ধ আমার। আবার লিপিও চাকরি হারায়। সংসার কিভাবে চলবে সেটা নিয়ে সে চিন্তিত হয়ে পড়ে। ঘরের মালিকও পাঁচ হাজার টাকা ভাড়া পাবে। এ মাসে পরিশোধ করতে না পারলে ঘর ছেড়ে দিতে বলেছে। তাছাড়া দুইদিন তো ঘরে খাবারই ছিল না। স্বর্ণ বন্ধক দিয়ে তিন হাজার টাকা পায়। সেটা দিয়ে বাজার করে নিয়ে আসি।
আমজাদ বলেন, লিপির পরিকল্পনা ছিল ঈদে লকডাউন খুললে নোয়াখালী তার বাপের বাড়ি যাবে। সেখান থেকে টাকা এনে স্বর্ণ ছাড়াবে। এটা নিয়ে তার মায়ের সাথে ফোনে কথাও হযেছে। কি কথা হয়েছে জানি না। এরপর থেকে খুব রেগে ছিল সে।
ঘটনার সময় কোথায় ছিলেন জানতে চাইলে আমজাদ বলেন, বাইরে ছিলাম। সেখানে শুনে আসি বৃহষ্পতিবার থেকে গাড়ি চালাতে পারবো। সুখবরটা দিতে দৌঁড়ে ঘরে আসি। এসেই ছেলের মুখে শুনি তার মা বিষ খেয়েছে। অভাবে সে টেনশনে ছিল। সেজন্যই এমন ঘটনা ঘটায়।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় দুইজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
পরবর্তী নিবন্ধচোরাই নয় টন স্টিল পাত উদ্ধার, গ্রেপ্তার ৪