সাগরে ফিশিং বোটের ইঞ্জিন বিকল, ১৮ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ জুলাই, ২০২৩ at ১০:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গভীর সাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ‘এফভি সাইফুর’ নামে ফিশিং বোটের ১৮ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। গত মঙ্গলবার বিকাল ৫টায় গভীর সমুদ্রে সাঙ্গু গ্যাস ফিল্ড থেকে ১০ দশমিক ৬ নটিক্যাল মাইল দূরে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, গত ১৪ জুলাই নোয়াখালী জেলার হাতিয়া এলাকা থেকে মাছ ধরার উদ্দেশ্যে ‘এফভি সাইফুর’ নামে ফিশিং বোটে করে সমুদ্রে যায় ১৮ জন জেলে। গত ১৫ জুলাই ইঞ্জিন বিকল হয়ে বোটটি নিয়ন্ত্রণহীনভাবে সাগরে ভাসতে থাকে। মঙ্গলবার বোটটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে যোগাযোগ করে।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান বলেন, প্রাথমিকভাবে জেলেরা সমুদ্রে তাদের সঠিক অবস্থান নিশ্চিত করতে পারেনি। পরে আমাদের নিয়মিত টহল জাহাজ ‘সবুজ বাংলা‘ পাঠিয়ে টানা সাড়ে তিন ঘণ্টা অভিযান চালিয়ে তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়েছে। ফিশিং বোটের মালিকপক্ষের সাথে যোগাযোগ করে বোটসহ জেলেদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হবে।

পূর্ববর্তী নিবন্ধএমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরাও পাবেন ৫ শতাংশ হারে ‘বিশেষ সুবিধা’
পরবর্তী নিবন্ধচমেক হাসপাতাল থেকে দুই দালাল আটক