সাগরপথে মালয়েশিয়া পাচারের চেষ্টা, ২৬ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফে ৫ পাচারকারী আটক

টেকনাফ প্রতিনিধি | শুক্রবার , ১৩ জানুয়ারি, ২০২৩ at ৯:৩৬ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফ উপকূল থেকে পাচারের অপেক্ষায় থাকা শিশুসহ ২৬ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় পাচার কাজে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ ৫ জনকে আটক করা হয়েছে।

গত বুধবার দিবাগত রাত ১২টার সময় উপজেলার সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়ার শফিকের বসতঘরে এ অভিযান পরিচালনা করা হয়। উদ্ধার হওয়া ২৬ ভিকটিমের মধ্যে ১৭ জন পুরুষ, ৪ জন মহিলা ও ৫ শিশু রয়েছে। তাদের অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া ও থাইল্যান্ড পাঠানোর পূর্ব মূহুর্তে উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম।

আটক ৫ জন হলেন মহেশখালীয়া পাড়ার মো. শফিকের স্ত্রী সাবেকুন্নাহার (২৩), কুতুপালং ৩ নং ক্যাম্পের ব্লক-বি-১’র মৃত হায়দার আহমদের ছেলে জাহেদ হোসেন (২০), সাবরাং ইউপির করাচি পাড়ার মৃত আবুল কালামের পুত্র আবদুর রহিম (৩৫), একই এলাকার মো. সালামের পুত্র জাহেদ হোসেন (২৯) ও মহেশখালীয়া পাড়ার মৃত মোহাম্মদ ইসহাকের পুত্র নুরুল ইসলাম (৬০)।

ওসি জানান, গত ৭ দিন ধরে মানব পাচার চক্রটিকে আটক করার জন্য গোয়েন্দা তথ্য সংগ্রহ করে এই অভিযান পরিচালনা করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে গতকাল বৃহস্পতিবার কক্সবাজার জেলা সদরে আদালতে পাঠানো হয়। ভিকটিমদের নিকট হতে পাচারের উদ্দেশে আদায়কৃত টাকা এবং ১টি কাপড় ভর্তি ট্রলি জব্দ করা হয়। তাছাড়া উদ্ধার ভিকটিমদের স্ব স্ব পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনাইক্ষ্যংছড়িতে ছিনিয়ে নেয়া ৭ গরু ও দুই হাতকড়া উদ্ধার
পরবর্তী নিবন্ধসরকার ও দল পরিচালনায় চট্টগ্রামবাসীকে মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী