নাইক্ষ্যংছড়িতে ছিনিয়ে নেয়া ৭ গরু ও দুই হাতকড়া উদ্ধার

২ শতাধিক নারী-পুরুষের বিরুদ্ধে মামলা

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | শুক্রবার , ১৩ জানুয়ারি, ২০২৩ at ৯:৩৫ পূর্বাহ্ণ

নাইক্ষ্যংছড়িতে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেয়া ৭ গরু ও ২ হাতকড়া উদ্ধার করা হয়েছে। থানা পুলিশ ঘটনার ২৪ ঘণ্টার মাথায় এসব উদ্ধার করতে পারলেও কোনো আসামি গ্রেপ্তার করতে পারেনি। তবে হামলায় অংশ নেয়া ২ শতাধিক নারী-পুরুষের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।
নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ টানটু সাহা দৈনিক আজাদীকে বলেন, টহলরত পুলিশের উপর হামলাকারী গরু চোরাকারবারিরা পাহাড়ে পালিয়ে বেড়াচ্ছে গ্রেপ্তার এড়াতে।

তবে বৃহস্পতিরার ভোররাতে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেয়া সাত পশু উদ্ধার করা হয়েছে। এই সাতটির মধ্যে একটি মহিষ ও ছয়টি গরু। এর আগে ছিনিয়ে নেয়া দুই হাত কড়াও উদ্ধার করে পুলিশ। ঘটনার বিষয়ে মামলার প্রক্রিয়া চূড়ান্ত। অপর একটি সূত্র জানায়, ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় ২টি মামলা রুজু হয়েছে। একটি মামলা হয় পুলিশের উপর হামলার বিষয়ে। অপর মামলাটি হয় বার্মিজ গরু কারবারিদের বিরুদ্ধে। উভয় মামলায় আসামি দুই শতাধিক।

স্থানীয় সূত্রগুলো জানায়, পুলিশি অভিযান জোরদার করার পর ঘটনাস্থল জারুলিয়াছড়ি, আশারতলী, কম্বনিয়া ও দক্ষিণ মৌলভী কাটা চার গ্রাম পুরুষশূন্য হয়ে পড়েছে। এমনকি রাতের বেলা নারী সদস্যরাও বাড়ি-ঘর ছেড়ে অন্যত্র রাত্রি যাপন করছে।

পূর্ববর্তী নিবন্ধভয় পেয়ে আক্রমণ করছে সরকার : ফখরুল
পরবর্তী নিবন্ধসাগরপথে মালয়েশিয়া পাচারের চেষ্টা, ২৬ রোহিঙ্গা উদ্ধার