সহিংসতায় দু’জনের মৃত্যু

ইউপি নির্বাচন

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ২২ জুন, ২০২১ at ৫:৫৫ পূর্বাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যে গতকাল সোমবার প্রথম ধাপের ইউপি ভোট, দুটি পৌরসভা ও একটি সংসদীয় আসনের উপনির্বাচন হয়েছে। নির্বাচনে সহিংসতায় ভোলায় ও বরিশানে ২ জন নিহত হয়েছেন। তবে নির্বাচন ‘ভালো’ হয়েছে বলে মনে করছেন নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবীর খোন্দকার।
ভোলায় গুলিতে নিহত ১ : ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের মধ্যে গুলিতে একজন নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চরফকিরা কো-এড প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে এ সংঘাতের মধ্যে আরও অন্তত দুজন আহত হয়েছেন বলে জেলার পুলিশ সুপার সরকার মো. কায়সার জানিয়েছেন।
নিহত মো. মনির (২৫) ওই এলাকার বশির উল্লাহর ছেলে। গুলিবিদ্ধ মনিরকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয় বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শোভন বাশাক জানান।
বরিশালেও একজন নিহত : ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট চলাকালে সহিংসতায় ভোলার পর বরিশালেও একজন নিহত হয়েছেন। গতকাল গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বোমার বিস্ফোরণে এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিহত মৌজে আলী মৃধা (৬৫) খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামের মৃত কাদের মৃধার ছেলে। বোমা বিস্ফোরণ ও সংঘর্ষে আহত ৫ জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান, সকাল ৮টা থেকে খাঞ্জাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ চলছিল। দুপুর ১টার দিকে এক সদস্য প্রার্থীর সমর্থক অপ্রাপ্ত বয়স্ক কিশোর ভোট দিতে কেন্দ্রে ঢোকে। এ সময় জাল ভোট দেওয়ার চেষ্টার অভিযোগ এনে প্রতিবাদ জানান প্রতিপক্ষ সদস্য প্রার্থীর সমর্থকরা।
ওসি বলেন, এ নিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে তর্ক এবং তর্ক থেকে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের রূপ নেয়। এই সময় একাধিক হাতবোমার বিস্ফোরণ ঘটে। বোমার আঘাতে গুরুতর আহত হন ভোট দিতে আসা মৌজে আলী মৃধা। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
গতকাল প্রথম ধাপে দেশের ২০৪ ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট অনুষ্ঠিত হয়েছে। ভোট ‘ভালো’ হয়েছে : দুয়েকটি ঘটনা ছাড়া ভোট ‘ভালো’ হয়েছে বলে মনে করছেন নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবীর খোন্দকার। গতকাল ভোট শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ২০৪টি ইউনিয়ন পরিষদের ‘অধিকাংশ এলাকায় শান্তিপূর্ণ’ ভোট হয়েছে। তবে ভোলা ও গৌরনদীতে দুজনের প্রাণহানি ঘটেছে।

পূর্ববর্তী নিবন্ধবায়েজিদ ও পাহাড়তলীতে ছাদ থেকে পড়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু
পরবর্তী নিবন্ধমালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি আটক