সম্প্রীতির মাধ্যমে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে

মানববন্ধনে সুজন

| মঙ্গলবার , ২৬ অক্টোবর, ২০২১ at ১০:৩৯ পূর্বাহ্ণ

সাম্প্রদায়িক সম্প্রীতির মাধ্যমে জাতীয় ঐক্য গড়ে তুলতে আলেম ওলেমা এবং মাদরাসা ছাত্রদের নিয়ামক ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন।
গত রোববার সকালে দারুল উলুম কামিল মাদরাসা আয়োজিত সাম্প্রদায়িক সংঘাত ও সন্ত্রাস বিরোধী আলেম ওলেমা এবং মাদরাসা ছাত্রদের এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন সুজন।
এ সময় তিনি বলেন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মুহাম্মাদ (সাঃ) সুস্পষ্ট দিকনির্দেশনা দিয়েছেন। কোনো মুসলিম যেন কোনো অমুসলিমের জান ও মালের ওপর উপর অন্যায়ভাবে হস্তক্ষেপ না করে। বরং অমুসলিমদের প্রতি সদাচরণ করতে হবে। ইসলাম ও মুসলমানদের সুমহান আদর্শ ও সৌন্দর্যগুলো তাদের সামনে তুলে ধরতে হবে। ইসলাম কখনো সন্ত্রাস সমর্থন করে না, বরং সন্ত্রাস হিংসা হানাহানি নির্মূল করার জন্যই ইসলামের আবির্ভাব। তাই আলেম ওলেমা এবং মাদরাসা ছাত্রদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমরা হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান একসাথে রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি। আমাদের মাতৃভূমিতে আমরা সবাই একাকার হয়ে বসবাস করবো। মানববন্ধনে কাজেম আলী স্কুল ও কলেজের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থীবৃন্দ এবং মঈনউদ্দিন শাহ্‌ এতিমখানার শিক্ষকবৃন্দ একাত্মতা প্রকাশ করেন। মানববন্ধনে সর্বস্তরের শিক্ষক, শিক্ষিকা, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টির অপপ্রয়াসে জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের উদ্বেগ
পরবর্তী নিবন্ধকক্সবাজারে বিশ্ব জলবায়ু কর্ম দিবস পালিত