সনাক-টিআইবির অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ গঠন

| শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৭:২৮ পূর্বাহ্ণ

২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চট্টগ্রাম এর স্বাস্থ্য সেবার মানোন্নয়নের লক্ষে গতকাল বৃহস্পতিবার অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি) গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে আরও তৃণমূল পর্যায়ে বিস্তৃত করা এবং সেবাগ্রহীতাদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সেবাখাতের সুশাসন নিশ্চিতকরণের লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নতুন প্রকল্প ‘পার্টিসিপেটরি অ্যাকশন এগেইনস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলি (প্যাকটা)’ এর আওতায় স্থানীয় জনগোষ্ঠীকে দুর্নীতিবিরোধী আন্দোলনে সম্পৃক্ত করে সেবা গ্রহণের অভিজ্ঞতার আলোকে তৃণমূল পর্যায়ের সেবাদানকারী নির্বাচিত প্রতিষ্ঠানসমূহে স্বচ্ছতা-জবাবদিহিতা বৃদ্ধি ও দুর্নীতি প্রতিরোধমূলক কার্যক্রমের আয়োজন করা হয়। সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি চট্টগ্রামের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন সনাকের সভাপতি অ্যাডভোকেট আখতার কবির চৌধুরী।

এ সময় তিনি বলেন, আমরা আইনের শাসন এবং দুর্নীতিমুক্ত একটি বাংলাদেশ দেখতে চাই। এজন্য সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম স্বাস্থ্য খাতে চট্টগ্রামের জন্য একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এই সেবা প্রতিষ্ঠানের চিকিৎসা সেবার মান কীভাবে আরও বৃদ্ধি করা যায় সে লক্ষ্যেই আমরা এই হাসপাতাল কেন্দ্রিক একটি অ্যাকটিভ সিটিজেন গ্রুপ গঠন করতে যাচ্ছি।

পরে তিনি ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল কেন্দ্রিক ১৩ সদস্য বিশিষ্ট অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি)-এর আনুষ্ঠানিক ঘোষণা দেন। সভায় বক্তব্য রাখেন টিআইবির সিভিক এনগেজমেন্ট বিভাগের ক্লাস্টার কো-অর্ডিনেটর মো. জসিম উদ্দিন। টিআইবি চট্টগ্রাম বিভাগের এরিয়া কো-অর্ডিনেটর মোহাম্মদ তৌহিদুল ইসলামের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন সনাক সদস্য প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার, সঞ্জয় বিশ্বাস প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাতের ডিউটি শেষে আর বাড়ি ফেরা হলো না
পরবর্তী নিবন্ধনয় বছর ঝুলে থাকা সমস্যার সমাধান