নয় বছর ঝুলে থাকা সমস্যার সমাধান

সীতাকুণ্ড ভূমি অফিসের গণশুনানি

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৭:২৮ পূর্বাহ্ণ

ভূমি সেবার স্বচ্ছতা, জবাবদিহি, অনিয়ম এবং দালালমুক্ত করতে ভূমি অফিসের সামনে উন্মুক্ত স্থানে বসে সেবা প্রদান করেছেন সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম। শুনানিতে অংশ নেন নানা শ্রেণি-পেশার মানুষ। এতে সেবা গ্রহিতারা তাদের নানা সমস্যার কথা এসি ল্যান্ডকে তুলে ধরেন। গতকাল বৃহস্পতিবার প্রথমদিন ১০টি নামজারি ও ৫টি বিবিধ শুনানি নিষ্পত্তি করা হয়।

সেবাপ্রার্থী আবুল মনছুর নামে এক ব্যক্তি বলেন, সহকারী কমিশনার ভূমির কাছে তাৎক্ষণিক সেবা পেয়ে আমরা খুশি। প্রেমদাস জলদাস নামে এক ব্যক্তি ৯ বছর ঘুরে তাৎক্ষণিকভাবে সেবা পেয়ে আনন্দে কান্নায় ভেঙে পড়েন। সেবা প্রার্থী প্রবীর সাহা জানান, বিগত প্রায় দেড় বছর আগে কালীবাড়ীর নামে নামজারির আবেদন করলে দীর্ঘদিন নামজারি ঝুলে ছিল। গণশুনানিতে উপস্থিত হয়ে এসি ল্যান্ডকে জানালে তিনি তাৎক্ষণিকভাবে নামজারির অনুমোদন করে দিয়েছেন।

সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম বলেন, গণশুনানির মাধ্যমে মানুষের অভিযোগ শুনে সমাধান দিতে এ উদ্যোগ। সপ্তাহের বিভিন্ন দিন সরকারি প্রটৌকলসহ নানা দায়িত্ব পালনের কারণে সবসময় অফিসে গ্রাহক সেবা দেয়া সম্ভব হয় না। এজন্য এখন থেকে প্রতি বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এভাবে ভূমি সেবা দিতে চান তিনি।

পূর্ববর্তী নিবন্ধসনাক-টিআইবির অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ গঠন
পরবর্তী নিবন্ধপ্রকাশিত সংবাদ প্রসঙ্গে