সংরক্ষিত মহিলা সদস্য হলেন যারা

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ১৮ অক্টোবর, ২০২২ at ৪:৫৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যানসহ ১৫ উপজেলায় ৫ জন সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য নির্বাচিত হয়েছেন। এরা হলেন দিলওয়ারা ইউসুফ, ফারহানা আফরিন, মোস্তফা রাহিলা চৌধুরী, রওশন আরা বেগম ও সুরাইয়া খানম।
বাঁশখালী : বাঁশখালী প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত সদস্য পদে দিলুয়ারা বেগম (টেবিল ঘড়ি) ১২৭, সুরাইয়া খানম (ফুটবল) ৩৬, শাহিদা আকতার জাহান (হরিণ) ২৮, তসলিমা আকতার (বই) ০২, রুখসানা আকতার (দোয়াত কলম) ০২, শিকু আরা বেগম (মাইক) ০ ভোট পেয়েছেন।
বোয়ালখালী : বোয়ালখালী প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য পদে জগদা চৌধুরী (দোয়াত-কলম) ৬৬, তাহমিনা আক্তার চৌধুরী (হরিণ) ২২ ভোট ও মোস্তফা রাহিলা চৌধুরী (ফুটবল) পেয়েছেন ৩৪ ভোট। এ কেন্দ্রে মোট ১২৭ ভোটারের মধ্যে ১২৩ ভোটার ভোট প্রদান করেন।
লোহাগাড়া : লোহাগাড়া প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত আসনে মহিলা সদস্য পদে সুরাইয়া খানম ফুটবল প্রতীকে ৭৪, শাহিদা আকতার জাহান হরিণ প্রতীকে ৪০, তসলিমা আক্তার বই প্রতীকে ৪, দিলোয়ারা বেগম টেবিল ঘড়ি প্রতীকে ১, রুকসানা আক্তার দোয়াত কলম ও শিবু আরা বেগম মাইক প্রতীকে শুন্য ভোট পেয়েছেন।
চন্দনাইশ : চন্দনাইশ প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য পদে ফারহানা আফরিন জিনিয়া দোয়াত কলম প্রতীকে ৮৫, দিলুয়ারা বেগম বই প্রতীকে ২৮, রেহেনা বেগম (ফেরদৌস চৌধুরী) মাইক প্রতীকে ১, সাজেদা বেগম হরিণ প্রতীকে ৩ ভোট ও দিলু আরা বেগম ফুটবল প্রতীকে কোনো ভোটই পাননি।
আনোয়ারা : আনোয়ারা প্রতিনিধি জানান, উপজেলায় মহিলা সদস্য পদে দিলুয়ারা বেগম (বই) ১০৮, মোছাম্মৎ ফারহানা আফরিন জিনিয়া (দোয়াত কলম) ৩১, রেহেনা ফেরদৌস চৌধুরী (মাইক) ০৭ ও সাজেদা বেগম (হরিণ) ২ ভোট পেয়েছেন।
সীতাকুণ্ড : সীতাকুণ্ড প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত মহিলা প্রার্থী ইসমত আরা সুলতানা (দোয়াত কলম) ৭৭, ইয়াসমিন আক্তার কাকলি (বই) ২৯, রওসন আরা বেগম (হরিণ) ২৭, জাহান আরা নাজনীন (ফুটবল) পেয়েছেন ১০ ভোট।
সন্দ্বীপ : সন্দ্বীপ প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত মহিলা ওয়ার্ডে জাহান আরা নাজনীন বল প্রতীকে ১২৪ ও নিকটতম প্রতিদ্বন্দ্বী ইয়াছমিন আক্তার কাকলী বই প্রতীকে পেয়েছেন ৪৬ ভোট।
রাউজান : রাউজান প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী দিলোয়ারা ইউসুফ (হরিণ প্রতীক) ১৯০, এডভোকেট উম্মে হাবিবা (বই প্রতীক) ৩ ও জুবাইদা সরওয়ার চৌধুরী নিপা (ফুটবল প্রতীক) ২ ভোট পেয়েছেন।
হাটহাজারী : হাটহাজারী প্রতিনিধি জানান, সংরক্ষিত মহিলা সদস্য পদে উম্মে হাবিব (বই) ১৩, জোবাইদা সরওয়ার চৌধুরী (ফুটবল) ১২৩ ও দিলোয়ারা ইউসুফ (হরিণ) ৫৫ ভোট পেয়েছেন।
পটিয়া : পটিয়া প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত মহিলা সদস্য এলাকা- ৪ (পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ) সর্বাধিক ভোট পেয়েছেন দোয়াত কলম প্রতীকের ফারহানা আফরিন জিনিয়া। তিনি পটিয়ায় ১৭৫, চন্দনাইশে ৮৫, আনোয়ারায় ৩১ সহ মোট ২৯১ ভোট পেয়েছেন বলে জানা যায়।
সাতকানিয়া : সাতকানিয়া প্রতিনিধি জানান, উপজেলায় মহিলা সদস্য পদে শাহিদা আকতার জাহান (হরিণ) ১২২, সুরাইয়া খানম (ফুটবল) ৮১, দিলোয়ারা বেগম (টেবিল ঘড়ি) ১৫, রুখসানা আকতার (দোয়াত কলম) ৮, তসলিমা আকতার (বই) ৩ ও শিকু আরা বেগম (মাইক) ১ ভোট পেয়েছেন।
রাঙ্গুনিয়া : রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত ওয়ার্ড-৩ (রাঙ্গুনিয়া, বোয়ালখালি ও কর্ণফুলী উপজেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪-৬, ১৪-২৮, ২৯-৩৬ ওয়ার্ড ) থেকে নির্বাচিত হয়েছেন এডভোকেট মোস্তফা রাহিলা চৌধুরী রেখা। তিনি ফুটবল প্রতীকে রাঙ্গুনিয়া থেকে ১৪০, বোয়ালখালী থেকে ৩৪ এবং কর্ণফুলী উপজেলা ও সিটি কর্পোরেশন থেকে ২২ ভোটসহ মোট ১৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোয়ালখালী উপজেলার জগদা চৌধুরী দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৬৭ (রাঙ্গুনিয়া ৫৪, বোয়ালখালী ৬৬ এবং কর্ণফুলী ও সিটি কর্পোরেশন থেকে ৪৭) ভোট। এছাড়া ৫৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন চান্দগাঁও এলাকার তাহমিনা আক্তার চৌধুরী। তিনি রাঙ্গুনিয়া থেকে ১৪, বোয়ালখালী থেকে ২২ এবং কর্ণফুলী ও সিটি কর্পোরেশন থেকে ২২ ভোট পেয়েছেন।
ফটিকছড়ি : ফটিকছড়ি প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত আসনে (রাউজান, হাটহাজারি ও ফটিকছড়ি) ফুটবল প্রতীক নিয়ে এডভোকেট জুবাইদা সরোয়ার নিপা পেয়েছেন ১২৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিলোয়ারা ইউছুপ হরিণ প্রতীক নিয়ে পেয়েছেন ৮৪ ভোট।
মীরসরাই : মীরসরাই প্রতিনিধি জানান, উপজেলায় সংরক্ষিত সদস্য-১ (মীরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপ) পদে রওশন আরা বেগম রত্না হরিণ প্রতীকে ১৫০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বই প্রতীকে ১৪৪ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ইয়াসমিন আক্তার কাকলী। দোয়াত কলম প্রতীকে ১৩৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ইসমত আরা সুলতানা ও ফুটবল প্রতীকে জাহানারা নাজনীন পেয়েছেন ১২৪ ভোট।

পূর্ববর্তী নিবন্ধখাতুনগঞ্জে শ্রমিককে ছুরিকাঘাত প্রতিবাদে ৩ ঘণ্টা অবরোধ
পরবর্তী নিবন্ধনগরে বাড়ছে ডেঙ্গু রোগী নতুন শনাক্ত ৬৪