খাতুনগঞ্জে শ্রমিককে ছুরিকাঘাত প্রতিবাদে ৩ ঘণ্টা অবরোধ

সব ধরনের পিকআপে আজ পণ্য ওঠানামা বন্ধ দুর্বৃত্তদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৮ অক্টোবর, ২০২২ at ৪:৫২ পূর্বাহ্ণ

ভোগ্যপণ্যের বৃহৎ পাইকারী বাজার খাতুনগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন মো. মাসুদ (৪১) নামের এক শ্রমিক। গতকাল সন্ধ্যার দিকে খাতুনগঞ্জের চাঁন মিয়া গলিতে এ ঘটনা ঘটে। আহত শ্রমিক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা শঙঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসক। এ ঘটনার জেরে শ্রমিকেরা খাতুনগঞ্জের সড়ক প্রায় ৩ ঘণ্টা অবরোধ করে রাখে। এতে পণ্য পরিবহন ও উঠানামা বন্ধ হয়ে যায়। আহত মো. মাসুদ চাক্তাই রাজখালী রোডের মো. বেলায়েত হোসেন বেপারির ছেলে। বৃহত্তর খাতুনগঞ্জ লোডিং আনলোডিং শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম দৈনিক আজাদীকে বলেন, আহত মো. মাসুদের সাথে আজ (গতকাল) বিকেলে রাসেল নামের এক পিকআপ ড্রাইভারের বাকবিতণ্ডা হয়েছে বলে জানতে পারি। পরবর্তীতে সন্ধ্যায় সেই রাসেল ১০-১২ জন লোক নিয়ে মেসার্স সামিরা ট্রেডিংয়ের সামনে থেকে মাসুদকে টেনে রাস্তার মাঝখানে নিয়ে কয়েক দফা ছুরিকাঘাতে করে পালিয়ে যায়। পরে আমরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে পাঠিয়ে দিই। এ ঘটনার প্রতিবাদে আমাদের সংগঠনের সদস্যরা সড়ক অবরোধ করে। তবে পুলিশ প্রশাসন এবং স্থানীয় কাউন্সিলরের আশ্বাসের প্রেক্ষিতে আমরা অবরোধ প্রত্যাহার করি।
জাতীয় শ্রমিক লীগ সিবিএ-নন সিবিএ সমন্বয় পরিষদের সদস্য সচিব আবুল হোসেন আবু বলেন, খাতুনগঞ্জে ছুরিকাঘাতে একজন শ্রমিক আহত হওয়ার খবরে আমি ঘটনাস্থলে ছুটে এসেছি। ঘটনাটি অত্যন্ত ন্যক্কারজনক। আমাদের দাবি হচ্ছে, এ ঘটনায় দায়ীদের দ্রুত গ্রেপ্তার করতে হবে। তবে আমরা রাত সাড়ে ১০টার দিকে সড়কে অবরোধ তুলে দিয়েছি। এছাড়া জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। একইসাথে জড়িতদের গ্রেপ্তার না করার পর্যন্ত খাতুনগঞ্জে পিকআপে লোড আনলোড বন্ধ থাকবে। এছাড়া আমরা থানায় মামলা করার সিদ্ধান্ত নিয়েছি।
ঘটনাস্থল মেসার্স সামির ট্রেডিংয়ের স্বত্বাধিকারী মো. জাহাঙ্গীর আলম বলেন, মাসুদ আমাদের আড়তের কাজই বেশি করতো। সন্ধ্যার দিকে হঠাৎ করে কিছু লোক এসে তাকে আমার আড়ত থেকে টেনে নিয়ে ছুরি মেরে পালিয়ে যায়। তবে মাসুদের সাথে প্রতিপক্ষের ঠিক কী নিয়ে বিপদ সেটি আমি জানতে পারিনি।
চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুর উল্লাহ আশেক দৈনিক আজাদীকে বলেন, খাতুনগঞ্জে ছুরিকাঘাতে আহত মো. মাসুদ নামে শ্রমিককে চমেক হাসপাতালে আনা হলে চিকিৎসকরা তাকে ২৭নং সার্জারি ওয়ার্ডে ভর্তি করেন।

পূর্ববর্তী নিবন্ধশাহীনুল হক মার্শাল নতুন চেয়ারম্যান নির্বাচিত
পরবর্তী নিবন্ধসংরক্ষিত মহিলা সদস্য হলেন যারা