শেষ হলো চবির ভর্তি পরীক্ষা

এ ইউনিটে পাসের হার ৪৬%

চবি প্রতিনিধি | শনিবার , ৬ নভেম্বর, ২০২১ at ৯:০৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার চার ইউনিট ও দুটি উপ-ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। গতকাল শুক্রবার সকালে বি১ ও বিকেলে ডি১ উপ-ইউনিটের পরীক্ষার মাধ্যমে শেষ হলো ভর্তি পরীক্ষা কার্যক্রম। একইদিন বিজ্ঞান অনুষদভুক্ত এ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন ২০ হাজার ৬১৮ জন শিক্ষার্থী। পরীক্ষায় অংশ নিয়েছে ৪৪ হাজার ৮২৪ জন। পাসের হার শতকরা ৪৬ শতাংশ।
বিজ্ঞান অনুষদের ডিন ও এ ইউনিটের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান বলেন, এ ইউনিটে পাস করেছে ২০ হাজার ৬১৮ জন। ফেল করেছেন ২৪ হাজার ২০৬ জন শিক্ষার্থী। ফেলের হার ৫৪ শতাংশ। সর্বোচ্চ নম্বর পেয়েছেন ১০৯ দশমিক ৫০।ডি ইউনিটের ফলাফল ঘোষণা করা হয়েছে। কিন্তু কারিগরি জটিলতার কারণে
সেটা ওয়েবসাইটে প্রকাশ করতে পারেনি কর্তৃপক্ষ। গতকাল রাত সাড়ে আটটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডি ইউনিটের ফলাফল ওয়েবসাইটে প্রকাশিত হয়নি। তবে কর্তৃপক্ষ জানিয়েছে শীঘ্রই ফলাফল প্রকাশিত হবে।
গত ২৭ অক্টোবর শুরু হয়েছিল ভর্তি পরীক্ষা। শেষ হয়েছে গতকাল। এর মধ্যে বি ও সি ইউনিটের ফলাফল আগেই জানানো হয়েছে। প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া আজাদীকে বলেন, সুষ্ঠুভাবে চবির ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী কাজ করেছে। সব ধরনের অনিয়ম রোধে কাজ করে যাচ্ছে বিশেষ টিম।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর নাম আর মুছে ফেলা যাবে না : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধ৭৮৬