শুভর অশুভ কাজ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৫ আগস্ট, ২০২২ at ৫:২৯ পূর্বাহ্ণ

নগরীর আকবর শাহ থানাধীন উত্তর কাট্টলী এলাকা থেকে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণার অভিযোগে শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গত ১৩ আগস্ট রাতে খুলশী থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। শুভ মল্লিক পটিয়া থানার কাশিয়াইশ ইউনিয়নের যোগেশচন্দ্র মল্লিক বাড়ির মৃত অনুপম মল্লিকের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্তের সঙ্গে সরকারি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের পরিচয় হয়। তখন শুভ মল্লিক নিজেকে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার পরিচয় দেন। তিনি কথা প্রসঙ্গে ওই শিক্ষককে বলেন, ১৬ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বিভিন্ন পদে কিছু লোক নিয়োগ করা হবে। পরীক্ষার খরচ বাবদ অধ্যাপকের রেফারেন্সের ১৫ প্রার্থী থেকে দুই ধাপে ৪ হাজার ৯৪৫ টাকা করে বিকাশ ও নগদ নম্বরে ৭৪ হাজার ১৭৫ টাকা নেন। প্রত্যেক প্রার্থীর মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে টাকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন, যাতে ইংরেজিতে ‘Army Head Quarters Ein C’s Branch, Works Directorate, Dhaka Cantonment’ থেকে পাঠানো হয়েছে বলে জানানো হয়। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অধ্যাপক গত ৫ জুলাই থানায় মামলা করেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা আজাদীকে বলেন, উত্তর কাট্টলী এলাকা থেকে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের সঙ্গে ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণার অভিযোগে শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেন গুপ্ত নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ব্রিগেডিয়ার জেনারেল, সেনাবাহিনী সদর দফতর ১৪ স্বতন্ত্র, ইঞ্জিনিয়ারিং ব্রিগেড লেখা ১টি বঙ সিল, ১টি ভুয়া ভিজিটিং কার্ড, ১টি মোবাইল সেট (স্ক্রিনে সেনাবাহিনীর পোশাক পরা তার ছবি রয়েছে), সেনাবাহিনীর লোগোযুক্ত অজগণ লেখা ১টি মানিব্যাগ ও নগদ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধএই দিনে
পরবর্তী নিবন্ধচসিকের স্ট্রাইকিং ফোর্স মাঠে নামছে কাল