শুধু ‘/’ চাপলেই সার্চ বক্সে ফিরতে দেবে গুগল

| রবিবার , ১৮ এপ্রিল, ২০২১ at ৬:১৭ পূর্বাহ্ণ

নতুন সার্চ শর্টকাট নিয়ে এসেছে গুগল, এর সাহায্যে আরও দ্রুত সার্চ ফলাফল ঠিক করে নেওয়া যাবে। ব্যবহারকারীরা এখন থেকে সার্চ ফলাফল পেইজে শুধু “/” বাটনটি চেপেই সার্চ বঙে গিয়ে উপস্থিত হতে পারবেন, এবং আরও বিস্তারিত পরিসরে সার্চ ফলাফল দেখে নিতে পারবেন। খবর বিডিনিউজের।
৯টু৫গুগলের এক প্রতিবেদন বলছে, ব্যবহারকারীদেরকে সার্চ ফলাফল পেইজের নিচের বাম দিকের কোণায় এক বক্সে নতুন শর্টকাটের ব্যাপারে জানাচ্ছে গুগল। সার্চ ফলাফল পেইজে যে কোনো কি চাপলেই দেখানো হচ্ছে বক্সটিকে। শর্টকাট ব্যবহার করলে ব্যবহারকারী সোজা সার্চ ফিল্ডে চলে যাবেন, এবং সেখানে মূল অনুসন্ধানের পাশে টেক্সট কার্সর ভেসে উঠবে। যে জিনিসটি ব্যবহারকারী খুঁজেছেন তার সঙ্গে সংশ্লিষ্ট হতে পারে এমন অনেক বিস্তর পরিসরের পরামর্শও দেখাবে গুগল। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, কোনো ব্যবহারকারী স্যামসাং গ্যালাঙি আল্ট্রা সম্পর্কিত সার্চ ফলাফল খুঁজছেন, পাশাপাশি নতুন কোনো ব্যাপারও জানতে চাইছেন। সেক্ষেত্রে “/” চেপে ফের সার্চ বঙে গিয়ে নতুন অনুসন্ধানের ব্যাপারে লিখে নতুন নতুন তথ্য জেনে নিতে পারবেন।
৯টু৫গুগলের প্রতিবেদন বলছে, গুগল সার্চের ‘ট্যাব অ্যাকসেসিবিলটি শর্টকাট’ হিসেবে থাকবে ফিচারটি। উল্লেখ্য, ফলাফল পেইজে ট্যাব বাটন চাপলে সব লিংক সামনে চলে আসে, এতে করে মাউস, কিবোর্ড বা ট্র্যাকপ্যাডের উপর নির্ভর করেই ওয়েবপেইজ খোলা সম্ভব হয়।

পূর্ববর্তী নিবন্ধহতদরিদ্র কোন পরিবার সরকারি ত্রাণ সহায়তার বাইরে থাকবেনা
পরবর্তী নিবন্ধশিশুদের জন্য এজ ব্রাউজারে চলে এলো ‘কিডস মোড’