শীতার্তদের পাশে বিভিন্ন সংগঠন

আজাদী ডেস্ক | শনিবার , ২৬ ডিসেম্বর, ২০২০ at ১১:০২ পূর্বাহ্ণ

নগরীতে মধ্যরাতে বিভিন্ন এলাকায় ঘুরে ফুটপাতে ঘুমিয়ে থাকা ভাসমান ও ছিন্নমূল শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন প্রশাসনিক কর্মকর্তারা। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা থেকে ১টা পর্যন্ত নগরীর প্রায় ৬টি জায়গায় শীতার্ত মানুষের মাঝে এ কম্বল বিতরণ করা হয়েছে। কাজীর দেউড়ি, জিইসি মোড়, পাঁচলাইশ, মুরাদপুর, অক্সিজেন ও সিআরবি এলাকায় ফুটপাত ও বিভিন্ন ভবনের সামনে ঘুমিয়ে থাকা শীতার্ত মানুষদের হাতে এসব কম্বল বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু হাসান সিদ্দিক, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, ত্রাণ কর্মকর্তা সজীব চক্রবর্তী প্রমুখ।
বাঁশখালী প্রতিনিধি জানান, বাঁশখালীতে ৭৫০ জন সাধারণ মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার পূর্ব চেচুরিয়া আনন্দময়ী কালীবাড়ি প্রাঙ্গণে ৪৫০ জন, কালীপুর নীমকালী মন্দির প্রাঙ্গণে ১০০ জন, গন্ডামারা জেলে পাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও সাধারণ মানুষের মাঝে ১০০টি, সাধনপুর ইউনিয়নের বাণীগ্রাম জগন্নাথ ধামে ১০০ জনকে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। বৈলছড়ির আনন্দময়ী কালীবাড়ী প্রাঙ্গণে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অজিত কুমার দাশ। এতে প্রধান অতিথি ছিলেন ডা. মেজবাউল হক। বিধান ভট্টাচার্য্যের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন লায়ন স্বপন কান্তি দাশ, অসিত কুমার সেন, তাপস কুমার নন্দী, নুরতাজ বেগম প্রমুখ।

বহদ্দারপাড়া একতা সংঘ : বোয়ালখালী পৌরসভার পূর্ব গোমদণ্ডীস্থ বহদ্দারপাড়া একতা সংঘের উদ্যোগে গতকাল শুক্রবার গরিব, অসহায় ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলার বড়ুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ জহুর মিয়া। সাধারণ সম্পাদক বাদশা সুমনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শেখ শহিদুল আলম। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা মো. ফারুক ইসলাম, মো. আবুল হাসেম চৌধুরী, মো. সেকান্দর বাদশা, মোহাম্মদ কবির আহমদ, মো. শফি, আনোয়ার হোসেন। এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি আবদুল মোতালেব। উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য আজিজুল হক, মো. লোকমান, জিহাদ চৌধুরী, হায়দার আলী, কায়সার প্রমুখ।
পিপিলিকা ফাউন্ডেশন : নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি জানান, বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে পিপীলিকা ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৩টায় বাইশারী মডেল নুরানি ইবতেদায়ী মাদ্রাসা মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। সমাজসেবক সাব্বীর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর। প্রধান মেহমান ছিলেন বান্দরবান জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. মো. আবুল কালাম। বিশেষ অতিথি ছিলেন মডেল নুরানি মাদ্রাসার সভাপতি আবদুর রশিদ, মো. আরিফুল ইসলাম, হারুন অর রশিদ, মাওলানা নুরুল হাকিম প্রমুখ।

বোয়ালখালী প্রেসক্লাব : বোয়ালখালী প্রতিনিধি জানান, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেছেন, অসহায় পীড়িতদের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। অসহায় মানুষকে দুর্দিনে সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত আল্লাহর দরবারে কবুল হয় না। বোয়ালখালী প্রেসক্লাবের উদ্যোগে গতকাল শুক্রবার শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বরেন। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন এডভোকেট শামসুদ্দিন চৌধুরী, মনজুর আলম, অধীর বড়ুয়া, প্রেসক্লাব সভাপতি মো. সিরাজুল ইসলাম, সি. সহ-সভাপতি এডভোকেট সেলিম চৌধুরী, সৈয়দ নজরুল ইসলাম, প্রভাষ চক্রবর্তী, ও শাহ আলম বাবলু প্রমূখ। পরে স্থানীয় খায়ের ভান্ডার হেফজ ও এতিমখানার শিক্ষার্থী এবং মীরপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

পটিয়া মোহাম্মদ নগর : পটিয়ার মোহাম্মদ নগর এলাকায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোহাম্মদ ফারুক। কালারপোল সংলগ্ন বাদামতলস্থ নিজ বাসভবনে আয়োজিত অনুষ্ঠানে এসব কম্বল বিতরণ করা হয়। এ সময় তিনি বলেন, সমাজে পিছিয়ে পড়া মানুষের পাশে থাকা আমাদের সামাজিক দায়িত্ব। অনুষ্ঠানে সাবেক জেলা ছাত্রলীগ নেতা শিমুল বড়ুয়া, যুবনেতা সরোয়ার আজম খান, মো. আলমগীর, সজীব, মোহাম্মদ নগর প্রত্যয়ী সংঘের সভাপতি মো. ইমরান, সাধারণ সম্পাদক মো. আজিজুল করিম, পটিয়া উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংগঠনিক সম্পাদক আবদুল্লা আল মঈন প্রমুখ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসুব্রত বড়ুয়া রনির সুস্থতার জন্য প্রার্থনা
পরবর্তী নিবন্ধকুসুমপুরার বাদশা মিয়া সড়কে আরসিসি ঢালাই