শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলা সরকারের মূল লক্ষ্য

চট্টগ্রাম সমিতি-ঢাকার অনুষ্ঠানে এমপি ওয়াসিকা

| শনিবার , ১৮ মার্চ, ২০২৩ at ৬:২০ পূর্বাহ্ণ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমগ্র জীবন সাধারণ মানুষের কল্যাণে কাজ করে গেছেন। অন্যায়অত্যাচারের বিরুদ্ধে, ন্যায়ের পক্ষে তিনি সর্বদা দৃঢ় অবস্থান নিতেন। সকল শ্রেণির মানুষের কথা তিনি চিন্তা করতেন। তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়ে আজকের শিশুদের দেশ ও দেশের মানুষের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করতে হবে। শিশুদের যথাযোগ্য সুনাগরিক হিসেবে গড়ে তোলাই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য।

চট্টগ্রাম সমিতিঢাকার উদ্যোগে গতকাল রাজধানীর তোপখানা রোডস্থ সমিতি ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুকিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী।

ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের সকল প্রকার অধিকার নিশ্চিতকরণ ও তাদের জন্য টেকসই সবুজ উন্নত দেশ নির্মানে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার মাতৃভূমিকে শিশুদের জন্য নিরাপদ আবাসভূমিতে পরিণত করতে অঙ্গীকারবদ্ধ। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি।

চট্টগ্রাম সমিতিঢাকার সভাপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে ও সমিতির মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ডা. রেহেনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমিতির ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মেসবাহ উদ্দীন জঙ্গী চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দীন খান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না
পরবর্তী নিবন্ধবান্দরবানে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন শুরু