শিরোপা লড়াইয়ে থাকল ব্রাদার্স

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৯ এপ্রিল, ২০২৪ at ৯:০৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ বেশ জমে উঠেছে। লিগের সপ্তম রাউন্ড শেষে শিরোপা প্রত্যাশি চার দলের পয়েন্ট ছিল সমান ১৮ করে। অষ্টম রাউন্ডে এসে জয় তুলে নিয়েছিল আবাহনী। পরদিন জয় তুলে নিল ব্রাদার্স ইউনিয়নও। ফলে আবাহনী এবং ব্রাদার্সের পয়েন্ট এখন সমান। তবে পিছিয়ে গেল চট্টগ্রাম বন্দর ক্রীড়া সংস্থা। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সাদিক এবং ওমর ফারুকের ব্যাটিং দৃঢ়তায় ব্রাদার্স ৭ উইকেটে হারিয়েছে বন্দর ক্রীড়া সংস্থাকে। লিগে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন সাদিকুর রহমান। আর হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ওমর ফারুক। লিগে এটি দ্বিতীয় হার গত আসরের রানার্স আপদের। ফলে শিরোপা লড়াই থেকে কিছুটা হলেও ছিটকে গেল তারা। যদিও পয়েণ্ট সমান হলেও পয়েণ্ট তালিকার সবার উপরে আবাহনী। আজ যদি মুক্তিযোদ্ধা সংসদ তাদের অষ্টম ম্যাচে জয় পায় তাহলে এই তিন দলের পয়েণ্ট সমান হয়ে যাবে। লড়াইটা তখন আরো জমে উঠবে।

গতকাল টসে জিতে ব্যাট করতে নেমেছিল বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সংস্থা। কিন্তু তাদের সিদ্ধান্ত ভুল প্রমাণ হতে বেশি সময় লাগেনি। ইনিংসের প্রথম ওভারেই ফিরেন তারেক কামাল। সে ধাক্কা না সামলাতেই পরের ওভারে ফিরেন মেহেদী হাসান। তৃতীয় উইকেটে সাব্বির এবং ইকবাল মিলে যোগ করেন ৩৭ রান। ৩০ বলে ২০ রান করে ফিরেন সাব্বির। ৫০ রানে যেতে ফিরেন ইকবালও। তার ব্যাট থেকে আসে ১৮ রান। ৫০ রানে ৪ উইকেট হারিয়ে যখন ধুকছিল বন্দর ক্রীড়া সংস্থা তখন হাল ধরার চেষ্টা করেন জাহিদ এবং সজিব। দুজন মিলে যোগ করেন ৪০ রান। ৩৮ বলে ২৯ রান করে ফিরেন সজিব মিয়া। তন্ময় দিপুকে নিয়ে ২৫ রান যোগ করেন জাহিদ। ৩৩ রান করা জাহিদ ফিরলে ভাঙ্গে এজুটি। এরপর দিপু চেষ্টা করেছেন দলকে টেনে নিয়ে যেতে। কিন্তু তিনি ফিরেছেন হাফ সেঞ্চুরি থেকে ৪ রান দুরে থাকতে। ৬৫ বলে ৩টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৪৬ রান করেন বন্দর দলের অধিনায়ক। শেষ দিকে সাজেদুল আলম রিফাতের ১৭ বলে ২১ রানের উপর ভর করে ২০৮ রানে থামে বন্দর ক্রীড়া সংস্থা দলের ইনিংস। এছাড়া ১৪ রান করেন রিফাত আর ১০ রান করেন শুভ। ব্রাদার্স ইউনিয়নের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন আরমান এবং কাজি কামরুল। ২টি উইকেট নিয়েছেন নাকিব।

২০৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ রানেই প্রথম উইকেট হারায় ব্রাদার্স। রানের খাতা খোলার আগেই ফিরেন কপিল উদ্দিন। দ্বিতীয় উইকেটে সাদিকুর এবং বাপ্পা দলে যোগ করেন ৪০ রান। যেখানে ১৮ বলে ৩৩ রান বাপ্পার। তাকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন সাজেদুল। পরের বলে ব্রাদার্সকে বড় ধাক্কা দেন সেই সাজেদুল। এবার তার শিকার আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা রাকিবুল হাসান। রানের খাতা খোলার আগেই তিনি ফিরেন সাজ ঘরে। ৪৪ রানে তিন উইকেট হারিয়ে যখন দারুন চাপে ব্রাদার্স ঠিক তখন প্রতিরোধের দেওয়াল গড়ে তুলে সাদিকুর এবং ওমর ফারুক। মাঝে দুটি ক্যাচ ফেললেও বন্দর দলের বোলাররা এই দুজনকে কোন পরীক্ষায় ফেলতে পারেনি। তবে তাদের অধিনায়ক আহত হয়ে মাঠ ছাড়লে বন্দর দলের বোলিংয়ে তার একটা প্রভাব পড়ে। কিন্তু সাদিকুর এবং ওমর ফারুককে থামাতে পারেনি। দুজন নির্বিঘ্নে দলকে নিয়ে গেছেন জয়ের বন্দরে। ৭৪ বলে হাফ সেঞ্চুরি করা সাদিকুর সেঞ্চুরি করেছেন ১০৫ বলে। এ দুজনের ব্যাটিং দৃঢ়তায় ৩৮.৪ ওভারে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাদার্স ইউনিয়ন। সাদিকুর রহমান অপরাজিত ছিলেন ১০৫ বলে ১০০ রান করে। তিনি ৯টি চারের পাশাপাশি ৩টি ছক্কা মেরেছেন। আর ওমর ফারুক অপরাজিত ছিলেন ১০৬ বলে ৫৯ রান করে।

আজ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং আগ্রাবাদ নওজোয়ান পরস্পরের মোকাবেলা করবে। খেলাটি শুরু হবে সকাল ৯টায়।

পূর্ববর্তী নিবন্ধভারতের কাছে হেরেই সিরিজ শুরু টাইগার নারীদের
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৫.১৮ কোটি টাকা