শিক্ষা সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে পটিয়াকে গৌরবের ধারায় ফিরিয়ে আনতে হবে

ঈদ পুনর্মিলনী ও বর্ষবরণে এমপি মোতাহের

| সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ১২:৩৭ অপরাহ্ণ

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া, সামাজিক ও রাজনীতিতে পটিয়ার অবস্থান অত্যন্ত উজ্জ্বল ও গৌরবজনক। কিন্তু আকাশ সংস্কৃতির আগ্রাসনের কারণে এবং মাদকের থাবায় বর্তমান যুবসমাজের একটি বড় অংশ বিপথগামী হয়ে পড়েছে। যুব ও ছাত্র সমাজকে বিপথগামিতা থেকে রক্ষা করতে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার পরিধি বৃদ্ধি করতে হবে। ক্রীড়া ও সংস্কৃতি আমাদের মানসিকভাবে প্রফুল্ল করে তুলতে সহায়তা করে এবং আমাদের ভেতর দেশপ্রেম মানবতা এবং সহমর্মিতার বীজ বপন করে সামাজিক শান্তি প্রতিষ্ঠার ভিত গঠন করে। তিনি বলেন, শিক্ষা সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে পটিয়াকে গৌরবের ধারায় ফিরিয়ে আনতে হবে।

মোহাম্মদ নগর শেখ রাসেল ক্রীড়া একাডেমীর উদ্যোগে পটিয়ার কালারপোল বাদামতল চত্বরে গত শনিবার অনুষ্ঠিত বর্ষবরণ, ঈদ পুনর্মিলনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম শামসুজ্জামান চৌধুরী ও পৌর মেয়র আইয়ুব বাবুল।

প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফারুক। বিশেষ বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ হারুনুর রশিদ। বক্তব্য রাখেন অ্যাডভোকেট দীপক শীল, ডিএম জমির উদ্দিন, ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম খাঁন টিপু, চেয়ারম্যান হাজী মাহাবুবুল হক চৌধুরী, অ্যাডভোকেট এম হোসাইন রানা, সুজিৎ বড়ুয়া শিমুল ও আরিফ মাহমুদ চৌধুরী। একাডেমীর সভাপতি সরোয়ার আজম খানের সভাপতিত্বে এবং মো. রবিন ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিনের যৌথ সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন এমরান হোসেন মনা,মোহাম্মদ জসিম উদ্দিন, হাজী ওসমান গনি, দিদারুল আলম, শাহজাহান বাহাদুর প্রমুখ। শেষে ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স আপ ও ম্যান অব দ্যা ম্যাচের ট্রফি প্রদান করা হয় । শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচবির প্রক্টর হলেন ড. অহিদুল আলম
পরবর্তী নিবন্ধরাশেদ রউফ – এর অন্ত্যমিল