শিক্ষার সাথে সংস্কৃতি ও ক্রীড়ার সমন্বয় সমাজকে আলোকিত করে

সিনিয়রস ক্লাবে ক্রীড়া বিনোদন কেন্দ্র উদ্বোধনে নওফেল

| সোমবার , ১২ অক্টোবর, ২০২০ at ৫:২০ পূর্বাহ্ণ

চিটাগাং সিনিয়রস ক্লাব লিমিটেডের অভ্যন্তরে ক্রীড়া বিনোদন কেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। গত শনিবার রাতে এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।
তিনি বলেন, শিক্ষার সাথে সংস্কৃতি ও ক্রীড়ার সমন্বয় সমাজ ও সভ্যতাকে আলোকিত করে। তাই সংস্কৃতি ও ক্রীড়ার উৎকর্ষে একটি জাতির সামাজিক মানদণ্ড নির্ণয় হয়। শিক্ষা জাতির উন্নতির শিকড়। যে জাতি যত বেশি উন্নত সে জাতির সংস্কৃতি ও ক্রীড়ার ক্ষেত্রে সাফল্য ও অর্জন তত বেশি সমৃদ্ধ। এই করোনাকালে আজ সংস্কৃতি ও ক্রীড়াঙ্গন নীরব থাকায় বিষণ্নতা ও অবষাদ আমাদের গ্রাস করেছে। তবে এ অবস্থা একদিন অবশ্যই কেটে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় যে সাহসী ভূমিকা পালন করে যাচ্ছেন তা সারা বিশ্বে প্রশংসিত। তিনি ইঙ্গিত দিয়েছেন করোনা দ্বিতীয় ঢেউ আসতে পারে। তাই আমাদের ঘরে ঘরে পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি চলমান রাখতে হবে।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে ক্লাবের প্রেসিডেন্ট ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, করোনাকালে সরকারি নির্দেশনা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার কভিড-১৯ প্রতিরোধ বিধি অনুযায়ী ক্লাবের কার্যক্রম সীমিত রাখার বাধ্যবাধকতা রয়েছে। তবে ক্লাবের যে সকল কর্মকাণ্ড অত্যাবশ্যকীয় এবং না করলেই নয় সেগুলো চলমান রয়েছে। ক্লাবের সদস্যদের চিত্তের চাহিদা পূরণে অত্যাধুনিক অভ্যন্তরীণ ক্রীড়া বিনোদন কেন্দ্র তেমনই একটি আবশ্যকীয় উদ্যোগ। আরও বক্তব্য রাখেন ভাইস প্রেসিডেন্ট বেলায়েত হোসেন, কমিটি মেম্বার গোপাল কৃষ্ণ লালা, মোহাম্মদ মহিউদ্দিন ও মোহাম্মদ আব্বাস, মো. আবু তাহের, ডা. সরফরাজ খান চৌধুরী ও ইঞ্জিঃ বিজয় কুমার চৌধুরী। এতে উপস্থিত ছিলেন প্রেসিডেন্টের সহধর্মিণী জেব-উন-নেসা চৌধুরী লিজা, ভাইস প্রেসিডেন্টের সহধর্মিনী সানজিদা নাসরিন, কমিটি মেম্বার গোপাল কৃষ্ণ লালার সহধর্মিনী দিপ্তী রানী লালা প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগণপরিবহনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
পরবর্তী নিবন্ধরাশেদ রউফ-এর অন্ত্যমিল