শিক্ষক হওয়ার স্বপ্ন পূরণ হলো না মারুফের

আজাদী প্রতিবেদন | শনিবার , ৩০ জুলাই, ২০২২ at ৫:১৭ পূর্বাহ্ণ

হাটহাজারীর চিকনদণ্ডী ইউনিয়নের যুগীরহাট এলাকার কবির হোসেন লাইনম্যানের বাড়িতে এখন শোকের মাতম। বাড়ির অনেক দূর থেকে ভেসে আসছে কান্নার আওয়াজ। কারণ সেই বাড়ির এসএসসি পরীক্ষার্থী ছেলে ইকবাল হোসেন মারুফ (১৫) চট্টগ্রামের মীরাসরাইয়ে ট্রেনে কাটা পড়ে নিহত হয়েছেন। সে বাড়ির পাশের কেএস নজু মিয়া উচ্চ বিদ্যালয়ে বাণিজ্য বিভাগে পড়তো। পরিবারের সদস্যরা জানিয়েছেন, বড় শিক্ষক হওয়ার স্বপ্ন ছিল তার।
গতকাল সন্ধ্যা ৭টার দিকে সরেজমিনে গিয়ে দেখা গেছে, উঠানে বসে বিলাপ করে কাঁদছেন মারুফের বৃদ্ধা নানী। মারুফের বাবা মধ্যপ্রাচ্যের কাতারে ব্যবসা করেন। বাচ্চাদের পড়ালেখার সুবিধার জন্য মারুফের মা, এক ভাই ও এক বোন নানা বাড়িতে থাকেন। ছেলের এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে কিছুদিন আগে মারুফের বাবা আবদুল মাবুদ দেশে এসেছিলেন। তবে পরীক্ষা পিছিয়ে যাওয়ায় তিনি কাতার ফেরত যান। ছেলেকে নিয়ে তার অনেক স্বপ্ন ছিল। অন্যদিকে ছেলের মৃত্যুর খবর শুনে বারবার মুর্ছা যাচ্ছিনে মা কামরুন নাহার।
নিহত মারুফের ছোট ভাই সাবিদ হোসেন সারুক দৈনিক আজাদীকে বলেন, আমার বড় ভাই সকাল ৭ টায় ঘর থেকে বের হয়। ঘর থেকে বের হওয়ার সময়ও সে অনেক দুষ্টুমি করেছে। পড়াশোনায় অনেক মেধাবী ছিল বলে স্কুলের শিক্ষকরা তাকে খুব পছন্দ করতো। আমার ভাই হঠাৎ করে এভাবে চলে যাবে কখনো ভাবতে পারিনি। মারুফের প্রতিবেশী রাসেল আহমেদ বলেন, মারুফ খুব নম্র-ভদ্র্র ছেলে ছিল। তার এভাবে চলে যাওয়া কোনোভাবে মানতে পারছি না।

পূর্ববর্তী নিবন্ধরেললাইনে প্রাণ গেল ১১ জনের
পরবর্তী নিবন্ধসজীবকে ঘিরেই ছিলো পরিবারের সব স্বপ্ন