শাহ আমানত বিমানবন্দরে ৬ স্বর্ণের বার উদ্ধার

শুল্ক গোয়েন্দা কর্মকর্তাকে ঢাকায় বদলি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২২ আগস্ট, ২০২৩ at ৫:৫৪ পূর্বাহ্ণ

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পরিত্যক্ত অবস্থায় ৬ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শুল্ক গোয়েন্দা চট্টগ্রাম কার্যালয়ের রাজস্ব কর্মকর্তা কেএমএম সালেমকে তাৎক্ষণিকভাবে ঢাকায় বদলি করা হয়েছে। তবে স্বর্ণের বারগুলো জব্দ করতে যৌথভাবে সিভিল এভিয়েশন, শুল্ক গোয়েন্দা ও একটি গোয়েন্দা সংস্থা অভিযান পরিচালনা করলেও তারা কেউই এ ঘটনায় জড়িত কাস্টমস কর্মকর্তার নাম বলেননি। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় অধিকতর তদন্ত করা হচ্ছে বলে জানান তারা।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ফখরুল আলম বলেন, ঘটনার বিস্তারিত এখনো জানতে পারিনি। তবে এয়ারপোর্টে কর্মরত একজন রাজস্ব কর্মকর্তা এ ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগ আসায় ২ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। ঘটনায় জড়িত থাকার অভিযোগ আসায় ওই কর্মকর্তাকে ঢাকা অফিসে তাৎক্ষণিক সংযুক্ত করা হয়েছে।

চট্টগ্রাম বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার তাসনিম আহমেদ বলেন, পরিত্যক্ত অবস্থায় স্বর্ণের বার উদ্ধারের বিষয়ে অনুসন্ধান চলছে। এ ঘটনায় কে বা কারা জড়িত তা এ মূহুর্তে বলা যাচ্ছে না। শুল্ক গোয়েন্দার পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তারা রিপোর্ট জমা দেয়ার পরে আমরা তদন্ত করে দেখব।

পূর্ববর্তী নিবন্ধছাত্রলীগ নেত্রীসহ ৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার
পরবর্তী নিবন্ধবিএনপি একাত্তরের পরাজিত অশুভ শক্তির প্রতিভূ