লোহাগাড়ায় বিষপানে পাঁচ সন্তানের জননীর আত্মহত্যা

আজাদী অনলাইন | মঙ্গলবার , ২৬ অক্টোবর, ২০২১ at ৯:৫৬ অপরাহ্ণ

লোহাগাড়ার চরম্বায় আয়েশা বেগম (৪৮) নামে পাঁচ সন্তানের এক জননী বিষপানে আত্মহত্যা করেছেন। আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেল ৪টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আয়েশা বেগম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের রাজঘাটা খতির বর পাড়ার দিনমজুর আবদুস ছবুরের স্ত্রী।

থানা পুলিশ ও স্থানীয়রা জানায়, বাড়িতে তারা স্বামী-স্ত্রী থাকতেন। কাজের সুবাদে সন্তানরা বাইরে থাকে। দীর্ঘদিন ধরে গৃহবধূ আয়েশা বেগম শারীরিকভাবে অসুস্থ ছিলেন।

আজ সকালে তার স্বামী কাজের জন্য বাড়ি থেকে বের হন। দুপুরে বাড়িতে এসে দেখতে পান স্ত্রী বিষপান করে অচেতন অবস্থায় পড়ে আছেন। বিষয়টি টের পেয়ে আশপাশের লোকজনের সহায়তায় তাকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তিনি। বিকেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আয়েশা বেগমের মৃত্যু হয়। তার আত্মহত্যার সঠিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, দারিদ্রতার কারণেই তিনি আত্মহত্যা করেছেন।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. শাকিলা আক্তার জানান, দুপুরে বিষপানে আক্রান্ত এক নারীকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসাসেবা দেয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাবার জন্য পরামর্শ দেয়া হয়েছিল কিন্তু স্বজনরা তাকে নিয়ে যায়নি।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহের সুরতহাল লিপিবদ্ধ করে। তবে আত্মহত্যার ব্যাপারে কারো কোনো অভিযোগ না থাকায় নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধক্যাম্পের পাশের পাহাড়েই রোহিঙ্গা সন্ত্রাসীদের ঘাঁটি
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা