লোহাগাড়ায় বাঁশ ঝাড়ে বৃদ্ধের মরদেহ

আজাদী অনলাইন | মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর, ২০২১ at ১০:৪১ অপরাহ্ণ

লোহাগাড়ার পদুয়ায় মেঘনাথ দে (৮৫) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জঙ্গল পদুয়া আনন্দ পাড়ায় হাঙ্গর খালের পাড় থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত বৃদ্ধ মেঘনাথ দে একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের উত্তর পদুয়া বাড়ই পাড়ার মৃত অনঙ্গ মোহন দে’র পুত্র ও ৪ সন্তানের জনক।

স্থানীয়রা জানান, সন্ধ্যায় হাঙর খালের পাড়ে বাঁশ ঝাড়ে এক বৃদ্ধের মরদেহ দেখতে পান তারা। পরে থানা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে বৃদ্ধের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। মরদেহটির শরীরে পচন ধরেছে। ধারণা করা হয়েছে কয়েকদিন আগেই তার মৃত্যু হয়েছে।

নিহতের ছেলে তপন দাশ জানান, তিনি বান্দরবানে বসবাস করেন। অনেকদিন তার বাসায় ছিলেন পিতা মেঘনাথ দে। কয়েকদিন আগে পদুয়ায় নিজ বাড়িতে আসেন তার পিতা। গত রবিবার থেকে তার পিতাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সম্ভাব্য জায়গায় অনেক খোঁজাখুঁজি করেছেন কিন্তু পাওয়া যায়নি। মঙ্গলবার সন্ধ্যায় হাঙর খালের পাড়ে বাঁশ ঝাড়ে তার পিতার মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা তাদেরকে খবর দেন। তবে, ধারণা করছেন তার পিতার রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুষ্ঠু তদন্ত দাবি করছেন। এছাড়া তার পিতা একজন মুক্তিযোদ্ধা ছিলেন বলেও দাবি করেন তিনি।

লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবদুল হামিদ জানান, মেঘনাথ দে তালিকাভূক্ত না হলেও তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। সর্বশেষ ২০১৭ সালে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি মেঘনাথ দেকে ‘ক’ তালিকাভুক্ত করে কাগজপত্র মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে প্রেরণ করেছে কিন্তু এখনও পর্যন্ত তিনি সরকারি তালিকাভুক্ত হননি।

এদিকে, খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান জিকু ও লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ওসি জানান, মরদেহের গায়ে আঘাতের কোনো চিহ্ন নেই। তবে মুখে পচন ধরেছে। মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসা হয়। ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে হোটেল থেকে তরুণীর মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধফিশ প্লেট চোরকে ধরে ইঞ্জিনকে দুর্ঘটনা থেকে রক্ষা