লোহাগাড়ায় আগুনে পুড়ল ১৫ দোকান ও এক বসতঘর

লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ৬ মার্চ, ২০২৪ at ৮:২৯ পূর্বাহ্ণ

লোহাগাড়ার বড়হাতিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে গেছে ১৫টি দোকান ও একটি বসতঘর। গতকাল মঙ্গলবার ভোরে ইউনিয়নের মনু ফকির হাট ও কুমিরাঘোনা হামিদুল্লাহ মুন্সির পাড়া এলাকায় পৃথক এই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা হলেন দোকানদার যথাক্রমে মোহাম্মদ মিজান, পরিমাল শীল, মো. আমিন, কর্মকার, মো. জসিম, আবদুর রহিম, শাহ আলম, মফিজুর রহমান, মো. আমিন, খোকন বড়ুয়া, নাজিম উদ্দিন, আবদুল হাফেজ, আমিন শরিফ, মো. ইউসুফ, সিএনজি টেক্সির অফিস ও বসতঘরের মালিক আবদুল হাফেজ।

ক্ষতিগ্রস্তরা জানান, আবদুল হাফেজের চায়ের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা টিনের ছাউনি দোকানে ছড়িয়ে পড়ে। আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করেন। ততক্ষণে আগুনে দোকানের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। আগুনে প্রায় সাড়ে ৩২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি। অপরদিকে, হামিদুল্লাহ মুন্সির পাড়া এলাকায় আবদুল হাফেজের বসতঘরেও বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা চারদিকে ছড়িয়ে পড়ে। আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বড়হাতিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া জানান, আগুনে দোকান ও বসতঘর পুড়ে যাবার বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহতি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে দুই কেজি ক্রিস্টাল মেথসহ আটক ৩
পরবর্তী নিবন্ধবিদ্যুতের মূল্যবৃদ্ধিতে রপ্তানি লক্ষ্যমাত্রা অর্জন পিছিয়ে পড়তে পারে