লিমনের ‘মন পাখিরে’

| সোমবার , ২৭ ডিসেম্বর, ২০২১ at ৮:৫২ পূর্বাহ্ণ

রোমান্টিক ঘরানার নতুন গান নিয়ে হাজির হলেন কণ্ঠশিল্পী লিমন চৌধুরী। ‘মন পাখিরে’ শিরোনামের গানটির কথা ও সুর করেছেন ফিরোজ কবীর ডলার। সংগীতায়োজন করেছেন এস কে সমীর।
নজরুলগীতি ও আধুনিক গানের শিল্পী লিমন চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে নিউ ইয়র্কে বসবাস করছি। সেখানে বাঙালি কমিউনিটিতে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে থাকি। কিন্তু আমার মৌলিক গানের মিউজিক ভিডিও এর আগে দেশের কোনো অডিও লেভেল থেকে মুক্তি পায়নি। সংগীত পরিচালক এস কে সমীরের হাত ধরে তার অত্যন্ত সুন্দর সংগীতায়োজনে এটাই আমার প্রথম মৌলিক গান।
গানটির গীতিকার ও সুরকার ফিরোজ কবীর ডলার বলেন, ইচ্ছে ছিল গানটি ভালো কোনো কণ্ঠশিল্পীকে দিয়ে করানোর। এস কে সমীর ভাই আমার প্রিয় একজন মানুষ। আমরা একসাথে অনেক কাজ করেছি, তিনি আমাকে বললেন প্রবাসী কণ্ঠশিল্পী লিমন ভাইয়ের কথা। আমি শুনে সম্মতি দিই। সবকিছু মিলিয়ে অনেক সুন্দর একটি কাজ হয়েছে। আশা ব্যক্ত করে সংগীত পরিচালক এসকে সমীর বলেন, কণ্ঠশিল্পী লিমন ভাইয়ের সঙ্গে বেশ কিছুদিন ধরে গান নিয়ে কথা হচ্ছিল। তার ইচ্ছের কথা জানতে পেরে তার কণ্ঠ অনুযায়ী গানটি করার চেষ্টা করেছি। রোমান্টিক ঘরানার গানটি নিয়ে দারুণ একটি ভিডিও ডিরেকশন দিয়েছেন সৌমিত্র ঘোষ ইমন।

পূর্ববর্তী নিবন্ধনায়িকার সঙ্গে প্রেমের গুঞ্জনে যা বললেন পরিচালক
পরবর্তী নিবন্ধপ্রথম দিনেই রেকর্ড গড়ল ‘আতরাঙ্গি রে’