লামায় টিসিবির ট্রাক থেকে সয়াবিন তেল লুট

লামা প্রতিনিধি | মঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

লামা উপজেলার আজিজনগরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য বোঝাই ট্রাক থেতে রাতের আঁধারে সয়াবিন তেল লুট করেছে দুর্বৃত্তরা। গত রোববার গভীর রাতে এ ঘটনা ঘটলেও আজিজনগর গুদাম কর্মকর্তা ও টিসিবির মালামাল পরিবহনে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান গতকাল সোমবার দিনভর ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করেছেন বলে অভিযোগ উঠেছে।
এদিকে কী পরিমাণ মালামাল লুট হয়েছে তার প্রকৃত হিসেব জানা না গেলেও প্রাথমিভাবে জানা যায়, ২ লিটারের ১১শ’ ৪৩ বোতল অর্থাৎ ২ হাজার ২৮৬ লিটার তেল লুট করে নিয়েছেন দুর্বত্তরা।
সূত্র জানায়, টিসিবির মালামাল ভর্তি ট্রাক রোববার রাত ১টার দিকে উপজেলার আজিজনগর খাদ্য গুদামে আসে। ট্রাক চালক এ সময় পণ্য বোঝাই ট্রাকটি গুদামের বাহিরে রেখে রাতের খাবার খেতে যায়। ফিরে এসে দেখে কতিপয় দুর্বৃত্ত মুখে মাস্ক পরে ট্রাকটি ঘিরে রেখেছে। চালক কিছু বুঝে উঠার আগেই দুর্বত্তরা তার হাত-পা ও মুখ বেঁধে ট্রাক থেকে সয়াবিন তেল লুট করে নিয়ে যায়।
এ বিষয়ে জানতে আজিজনগর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদুল করিমের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ব্যস্ততা দেখিয়ে কথা বলতে রাজি হননি।
লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা জাবেদ কায়সার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমি সন্ধ্যা থেকে আজিজনগর খাদ্য গুদামে উপস্থিত রয়েছি। কী কারণে এই ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। যাদের অবহেলায় এই ঘটনা ঘটেছে তাদের আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে টিসিবির মালামাল পরিবহনের দায়িত্বরত কর্তৃপক্ষ বাদী হয়ে মামলা করবে।
লামা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, খবর পেয়ে আজিজনগর পুলিশ ক্যাম্প ইনচার্জকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধহাইদগাঁও ইউপি চেয়ারম্যান বরখাস্ত