র‌্যাবের নিষেধাজ্ঞার ব্যাপারে মার্কিন রাষ্ট্রদূতের মন্তব্য স্পষ্ট নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

| বুধবার , ১ জুন, ২০২২ at ৮:২৯ পূর্বাহ্ণ

এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নিষেধাজ্ঞার ব্যাপারে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত যে মন্তব্য করেছেন তা স্পষ্ট নয়, সরকারের কাছে এখনো স্পষ্ট বক্তব্য আসেনি তারা কী সংস্কার চেয়েছে সে ব্যাপারটাও অস্পষ্ট বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। খবর বাংলানিউজের।

গতকাাল মঙ্গলবার রাত ১০টার দিকে রাজধানীর সোনারগাঁও হোটেলে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী। আসাদুজ্জামান খান কামাল বলেন, র‌্যাবকে আমরা সংস্কার করে আধুনিক সময়ের সঙ্গে সম্পৃক্ত রেখেছি। সংস্থাটি যেন জনগণের সঙ্গে কাজ করতে পারে এগুলো লক্ষ্য রাখছি। এলিট ফোর্স র‌্যাবের গতিবিধি সবসময় আমাদের নজরে থাকে।

দেশে নির্বাচনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলাদেশে অবশ্যই সুষ্ঠু নির্বাচন হবে। আমাদের সরকার সব সময় নির্বাচনমুখী। নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সে ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন। আমরা সেজন্য সব ধরনের সহযোগিতা করব। নির্বাচনের আগে নির্বাচনের মাঠ গরম করার জন্য রাজনৈতিক দলগুলোর কৌশল থাকে।

পুরান ঢাকার গোডাউন সরে যাওয়ার প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ছোট ছোট শিল্প যারা তৈরি করেন তারা মুন্সিগঞ্জের সিরাজদিখানে যাচ্ছেন। তাদের কেমিক্যাল রাখার গোডাউনের জন্য সিরাজদিখানে জায়গা নির্ধারণ করে দিয়েছি। তাদের অ্যালটমেন্ট দেওয়া হয়েছে। খুব শিগগিরই তারা ওখানে স্থানান্তরিত হবেন। ঢাকায় যেখানে অধিক লোকের বসবাস সেখান থেকে কেমিক্যাল রাখার গোডাউন সরিয়ে নেওয়ার জন্য আমরা অনুরোধ করেছি। তারা ধীরে ধীরে সেগুলো সরাচ্ছেন।

পূর্ববর্তী নিবন্ধধারাবাহিক কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ
পরবর্তী নিবন্ধর‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে দুটি কাজ করতে হবে