ধারাবাহিক কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ

| বুধবার , ১ জুন, ২০২২ at ৮:২৯ পূর্বাহ্ণ

ভোটের আগের বছর বিরোধী রাজনৈতিক দলগুলোর তৎপরতা বাড়ার মধ্যে ধারাবাহিক কর্মসূচি নিয়ে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি ও ছাত্রদল নেতাদের বক্তব্য ও কর্মকাণ্ডের প্রতিবাদে ঢাকাসহ সারা দেশে বিক্ষোভের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হচ্ছে। খবর বিডিনিউজের।

গতকাল মঙ্গলবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকার দুই মেয়রের সঙ্গে আওয়ামী লীগের যৌথসভায় ধারাবাহিক কর্মসূচির সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউলআলম হানিফ সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি ও ছাত্রদল নেতারা যেসব বক্তব্য দিয়েছেন, এগুলো রাজনৈতিক ভাষা নয়। ‘পঁচাত্তরের হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার’ এমন স্লোগানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। তিনি জানান, এর প্রতিবাদে ৪ জুন সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে আওয়ামী লীগ। আর ঢাকা মহানগর উত্তর করবে ৮ জুন, ঢাকা মহানগর দক্ষিণ করবে ১০ জুন। মহিলা আওয়ামী লীগ ১ জুন সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক। ২ জুন যুব মহিলা লীগ সমাবেশ করবে। ৪ জুন কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করবে স্বেচ্ছাসেবক লীগ। একই দিন কৃষক লীগেরও বিক্ষোভ সমাবেশ হবে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক বক্তব্য হত্যার হুমকিস্বরূপ এবং কুরুচিপূর্ণ দাবি করে গত ২২ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিলসমাবেশ করেছিল ছাত্রদল। সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া হয় অভিযোগ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলকে ঢুকতে বাধা দিচ্ছে ছাত্রলীগ। এ নিয়ে গত ২৫ ও ২৬ মে দুই পক্ষের সংঘর্ষও হয়।

পূর্ববর্তী নিবন্ধযুগপৎ আন্দোলনে নামবে বিএনপি ও গণসংহতি
পরবর্তী নিবন্ধর‌্যাবের নিষেধাজ্ঞার ব্যাপারে মার্কিন রাষ্ট্রদূতের মন্তব্য স্পষ্ট নয় : স্বরাষ্ট্রমন্ত্রী