রোজিনা ইস্যুতে ফায়দা নিতে চেয়েছিল বিএনপি : কাদের

গণমাধ্যমের সঙ্গে সুসম্পর্ক চায় সরকার

আজাদী ডেস্ক | বুধবার , ২৬ মে, ২০২১ at ১১:০৪ পূর্বাহ্ণ

বিএনপি নামক দলটি সবক্ষেত্রে ব্যর্থ হয়ে এখন রোজিনা ইস্যুতে ভর করে ফায়দা লোটার অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। এ সময় পাকিস্তানি বা হেফাজতপন্থীরা যাতে কোনো সুযোগ না নিতে পারে সেদিকে খেয়াল রাখতে সাংবাদিক নেতাদের প্রতি আহ্বান জানান কাদের।
রোজিনা ইস্যুটি প্রধানমন্ত্রী অত্যন্ত মানবিকভাবে দেখছেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাকে রিমান্ডে নেওয়া উচিত নয়, সে বিষয়ে প্রধানমন্ত্রী উপলব্ধি করেছেন। তিনি বলেন, আদালত যথাযথ সিদ্ধান্তই নিয়েছেন, তার জামিনে সরকার পক্ষ কোনো বিরোধিতা করেনি।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, রোজিনা ইস্যুকে কেন্দ্র করে যারা এদেশে বস্তুনিষ্ঠ সাংবাদিকতাকে বারবার আঘাত করেছে এবং রাষ্ট্রবিরোধী মামলাও করেছে তারাই এখন মায়াকান্না করছে। শেখ হাসিনা সরকার সাংবাদিকবান্ধব সরকার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সরকার এমন কোনো কিছু করবে না, যা সাংবাদিকদের বিরুদ্ধে যায়।
বৈঠক শেষে কাদের আরো বলেন, গণমাধ্যমের সঙ্গে সরকারের বৈরিতা হোক, বৈরী সম্পর্ক হোক, এটা চাই না। একটা সুসম্পর্ক থাকুক। এটা সরকারের জন্য ভালো, গণমাধ্যমের জন্য সুখকর।
বৈঠকে আলোচনার বিষয়ে তিনি বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম (সদ্য কারামুক্ত প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক) এবং সংবাদপত্র শিল্প, অধিকার, দাবি-দাওয়া নিয়ে সরকারের সঙ্গে কিছু বিষয় আছে। এগুলো আমাকে রুলিং পার্টির জেনারেল সেক্রেটারি হিসেবে তারা অবহিত করেছেন।
সাংবাদিক রোজিনা ইসলামের মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবি-দাওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করার আশ্বাস দিয়ে ওবায়দুল কাদের বলেন, এখানে তো সংশ্লিষ্ট মন্ত্রণালয় আছে। তথ্য মন্ত্রণালয় আছে, আইন মন্ত্রণালয় আছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় আছে। বিশেষ করে কিছু কিছু বিষয় আছে প্রধানমন্ত্রীকে অবহিত করার। সমস্যাগুলো তারা বলেছেন, আমি সমাধানের ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব। তাদের দাবি-দাওয়াগুলো নেত্রীকে জানাব। বৈঠকে সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ইকবাল সোবহান চৌধুরী, মনজুরুল আহসান বুলবুল, ফরিদা ইয়াসমীন, সাজ্জাদ আলম খান তপু, আবদুল মজিদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবায়েজিদে ট্রাক চাপায় শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধপাহাড়তলীতে নারীসহ চার মাদক ব্যবসায়ী গ্রেপ্তার