রেলস্টেশনের প্রাচীন গাছ কাটার ঘটনায় একজন গ্রেপ্তার

সীতাকুণ্ড প্রতিনিধি  | শনিবার , ৩ অক্টোবর, ২০২০ at ৬:৩১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ফৌজদারহাট রেলস্টেশনের প্রাচীন দুইটি গাছ কাটার ঘটনায় কাইয়ূম চৌধুরী নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রেলওয়ে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে ফৌজদারহাট জলিল গেইট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে ওই এলাকার মৃত সৈয়দ আহমদ চৌধুরীর ছেলে।

বৃহস্পতিবার ফৌজদারহাট রেলস্টেশনের প্রাচীন একটি গাছ সম্পূর্ণ অপর একটির অংশ বিশেষ কেটে ফেলে কাইয়ুম চৌধুরীর ভাড়া করা লোকেরা। তার দাবি ওই গাছ এবং জায়গার মালিক তিনি। ঘটনার পর রেলওয়ের বিভিন্ন বিভাগের একাধিক টিম ঘটনাস্থলে এসে নিশ্চিত হন গাছগুলো রেলওয়ের সম্পত্তি। কাইয়ূম চৌধুরী প্রভাব বিস্তার করে রেলওয়ের স্টেশন মাস্টারের বাধা উপেক্ষা করে গাছ গুলো কেটে ফেলে।

এ ঘটনায় শুক্রবার সকালে চট্টগ্রাম রেলওয়ে থানায় রেলওয়ের কর্মকর্তা (আই ডাব্লিউ) রফিকুল ইসলাম বাদী হয়ে রেলের সম্পদ নষ্ট ও গাছ কাটার অভিযোগে কাইয়ূম চৌধুরীকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক জহিরুল ইসলাম বলেন, কাইয়ূম চৌধুরী ইচ্ছাকৃতভাবে রেলের সম্পদ নষ্ট করেছে। গ্রেপ্তারের পর শুক্রবার তাকে আদালতে প্রেরণ করা হলে ম্যাজিস্ট্রেট জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

পূর্ববর্তী নিবন্ধআল্লামা শফী ভ্রান্ত মতবাদের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রেখে গেছেন
পরবর্তী নিবন্ধবিশ্ব শিশু দিবস ও অধিকার সপ্তাহ উদ্বোধন ৫ অক্টোবর