রেড জোন রাঙামাটিতে বিধিনিষেধ কার্যকরে তৎপরতা

রাঙামাটি প্রতিনিধি | শুক্রবার , ১৪ জানুয়ারি, ২০২২ at ৭:২৫ পূর্বাহ্ণ

করোনার সংক্রমণ বাড়ার পরিপ্রেক্ষিতে রাঙামাটিকে রেড জোন ঘোষণার পর জেলা প্রশাসন গতকাল বৃহস্পতিবার থেকে বেশকিছু বিধিনিষেধ কার্যকর করছে। গতকাল দুপুরে শহরের বিভিন্ন এলাকায় জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনের নেতৃত্বে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। এসময় জেলা প্রশাসক মিজানুর রহমান সাংবাদিকদের জানান, রাঙামাটির সকল প্রকার দোকানপাট ও শপিংমল বৃহস্পতিবার রাত ৮টার পর এবং হোটেল রেস্টুরেন্ট ও খাবারের দোকান রাত ১০টার পর থেকে বন্ধ রাখতে হবে। পর্যটন এলাকায় ট্যুরিস্টদের জন্য স্বেচ্ছাসেবক দিয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করানো হবে। এছাড়া সরকারের জারি করা সকল নির্দেশনা বাস্তবায়ন তদারকি করতে জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম কাজ শুরু করেছে।
রাঙামাটি পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন বলেন, করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি যাতে অনুসরণ করা হয় তার জন্য সচেতনতামূলক কাজ শুরু করা হয়েছে।
তিনি বলেন, রাঙামাটিবাসীকে অনুরোধ জানাব- সকলক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার জন্য। যারা এই বিধিনিষেধ মানবে না তাদের জেলও হতে পারে। সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, রাঙামাটি জেনারেল হাসপাতালে করোনা রোগীর চিকিৎসা দিতে আলাদা ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। রাঙামাটি জেলা করোনা প্রতিরোধ কমিটি জেলা ও উপজেলা পর্যায়ে কাজ করছে।

পূর্ববর্তী নিবন্ধহালদায় ইঞ্জিনচালিত নৌকার মালিককে ২০ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় ২৭ হাজার টাকার জাল নোটসহ গ্রেপ্তার ২