রিমান্ড শেষে কারাগারে চালক মামলা পিবিআইতে ন্যস্ত

চকরিয়ায় মর্মান্তিক ঘটনা পরিবারকে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে রিট

চকরিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২২ at ৬:১৬ পূর্বাহ্ণ

চকরিয়ায় পিকআপ চাপায় পাঁচভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার চালক সাহিদুল ইসলাম সাইফুলকে তিনদিনের রিমান্ড শেষে গতকাল বুধবার উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে সোপর্দ করা হয়েছে। এ সময় আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মালুমঘাট হাইওয়ে থানা পুলিশের ওসি ইন্সপেক্টর মো. সাফায়েত হোসেন দৈনিক আজাদীকে বলেন, এ ঘটনায় চকরিয়া থানায় রুজুকৃত মামলাটির অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) ন্যস্ত করার নির্দেশনা দিয়েছেন আদালত। তবে মামলার যাবতীয় কাগজপত্র এখনো হস্তান্তরিত না হলেও শীঘ্রই তা হয়ে যাবে। তিনি আরও বলেন, যেহেতু মামলাটি পিবিআইতে ন্যস্ত হওয়ার নির্দেশনা এসেছে তাই আসামি পিকআপ চালককে ফের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের সুযোগ রয়েছে। এ জন্য হাইওয়ে পুলিশ এই বিষয়টি অবহিত করাসহ আসামিকে আদালতে সোপর্দ করার পর তাকে জেলহাজতে প্রেরণ করেন।
আদালত পুলিশের উপ-পরিদর্শক (সিএসআই) সফিকুল ইসলাম বলেন, এই মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে সোপর্দ করলে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। তবে তদন্ত কর্মকর্তার পক্ষ থেকে আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার বিষয়ে কোন আবেদন জানানো হয়নি।
১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে রিট ঃ এদিকে মর্মান্তিক এ ঘটনার বিষয়ে উচ্চ আদালতে রিট দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার দায়েরকৃত এই রিটে গুরুতর আহত হয়ে লাইফ সাপোর্টে থাকা রক্তিম শীলের সুচিকিৎসা নিশ্চিত করাসহ পরিবারটিকে ক্ষতিপূরণ হিসেবে ১৫ কোটি টাকা দেওয়ার নির্দেশনা চাওয়া হয়। বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়।
আহত রক্তিমের চিকিৎসার খরচ যোগাতে হিমশিম খাচ্ছে পরিবার’ সংক্রান্তে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সংযুক্ত করে পরিবারটিকে এই ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট আবেদনটি করেন মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র, ব্লাস্টসহ কয়েকটি মানবাধিকার সংগঠন। আদালতে মঙ্গলবার রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দা নাসরিন ও অ্যাডভোকেট মো. শাহীনুজ্জামান।
দুর্ঘটনাস্থল থেকে প্রাণে বেঁচে যাওয়া বোন মুন্নী শীলের স্বামী শ্রীকান্ত খগেশপ্রতি চন্দ্রখোকন দৈনিক আজাদীকে বলেন, উচ্চ আদালতে দায়ের করা রিট শুনানিতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস আদালতকে জানিয়েছেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ কর্তৃপক্ষ রক্তিমের সর্বোচ্চ চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে। তার চিকিৎসার খরচ সরকার বহন করবে বলেও আশ্বাস দিয়েছে। এ সময় আদালত ক্ষতিপূরণের আবেদনটি সংশোধন করে দাখিল করতে বলেছেন। এছাড়া রিট আবেদনটি শুনানির জন্য মুলতবি রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিদেশগামীদের করোনা পরীক্ষা শুরু করেছে এপিক হেলথ কেয়ার
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা