রাশিয়াকে বিচ্ছিন্ন করার চেষ্টা সফল হবে না

পশ্চিমাদের পুতিনের সতর্কবার্তা

| বুধবার , ১৩ এপ্রিল, ২০২২ at ৬:৩৪ পূর্বাহ্ণ

কয়েক সপ্তাহের নীরবতা ভেঙে জনসম্মুখে বেরিয়ে এসে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়াকে বিচ্ছিন্ন করার চেষ্টা সফল হবে না বলে পশ্চিমা বিশ্বকে সতর্ক করেছেন এবং গর্বের সঙ্গে বলেছেন, ইউক্রেনে মস্কোর লক্ষ্য নিশ্চিতভাবে পূরণ হবে। এ বিষয়ে সন্দেহের কোনও অবকাশ নেই। ব্যাপক প্রতিরোধের মুখে কিয়েভ দখলে ব্যর্থ হওয়ার পর ইউক্রেনের উত্তরাঞ্চল থেকে সেনা প্রত্যাহার করে নেয় রাশিয়া। তারপর এই প্রথম পুতিনকে জনসম্মুখে দেখা গেল। খবর বিডিনিউজের।
সাবেক সোভিয়েত ইউনিয়নের প্রথমবার মহাকাশে সফলভাবে মানুষ পাঠানোর প্রতিষ্ঠাবার্ষিকী ছিল গতকাল। এ উপলক্ষে এদিন পুতিন রাশিয়ার ফার ইস্টে ভোস্টচনি মহাকাশ ঘাঁটি পরিদর্শনে যান। সঙ্গে ছিলেন তার মিত্র বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো।
রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে পুতিনের ওই সফর সমপ্রচার করা হয়। সেখানে মহাকাশ এজেন্সির কর্মীরা পুতিনকে জিজ্ঞাসা করেন, ইউক্রেনে অভিযানের লক্ষ্য কী পূরণ হবে? জবাবে পুতিন বলেন, অবশ্যই। আমার এ বিষয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই। অভিযানের লক্ষ্য অত্যন্ত পরিষ্কার এবং মহৎ। আমাদের সামনে বিকল্প উপায় ছিল না। এটা ছিল সঠিক সিদ্ধান্ত।
তিনি আরও বলেন, রাশিয়ার মূল লক্ষ্য পূর্ব ইউক্রেনের দনবাস অঞ্চলে রুশ ভাষাভাষীর জনগণকে সুরক্ষা দেওয়া এবং রুশ বিরোধী জাতীয়তাবাদের কেন্দ্রে ইউক্রেনের অবস্থানের বিনাশ ঘটানো।

পূর্ববর্তী নিবন্ধহাসপাতাল ছাড়লেন সেই আকিব
পরবর্তী নিবন্ধদুঃসময়ে অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো সকলের মানবিক দায়িত্ব