রাজস্থলীতে হরতালের প্রথম দিন শান্তিপূর্ণ

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ২১ ডিসেম্বর, ২০২২ at ৭:০৫ পূর্বাহ্ণ

রাঙামাটির রাজস্থলীতে অপহৃত সালাউদ্দিনকে উদ্ধারের দাবিতে বাঙ্গালহালিয়া সচেতন নাগরিক কমিটির ডাকে রাজস্থলী, চন্দ্রঘোনা ও বান্দরবান সড়কে গতকাল মঙ্গলবার এবং আজ বুধবার ২৪ ঘণ্টার হরতালের প্রথম দিন গতকাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। হরতালের কারণে রাজস্থলীর বাঙ্গালহালিয়ায় সাপ্তাহিক বাজার মেলেনি।

গতকাল ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ডাকা হরতালের কারণে রাজস্থলী থেকে ছোট-বড় কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি। রাজস্থলী উপজেলা বাসস্টেশন, রাজস্থলী বাজার, হ্নারামুখ, বড়ইতলা, ইসলামপুর বাজার, মুক্তিযোদ্ধা সড়ক, পাথরবন পাড়া, শফিপুর, বাঙ্গালহালিয়া বাজার, কাকড়াছড়ি সড়ক, আমতলা, বটতলা, ছাগল খাইয়া এলাকায় হরতালকারীদের পিকেটিং করতে দেখা গেছে।

আন্দোলন কমিটির সভাপতি এমদাদুল হক মিলন বলেন, অপহৃত সালাউদ্দিন রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক প্রয়াত মজিবুর রহমানের ছেলে এবং উপজেলা ছাত্রলীগের সহসভাপতি ফোরকান হোসেন মুন্নার ভাই। শফিপুর এলাকার বাসিন্দা সালাউদ্দিন ৪ ডিসেম্বর ঘিলাছড়ি ইউনিয়নের আমতলী পাড়া থেকে তিনি নিখোঁজ হন। ১৫ দিন পরও তার সন্ধান মিলেনি। তাই সালাউদ্দিন উদ্ধার না হওয়া পর্যন্ত নাগরিক কমিটি আরো কঠোর কর্মসূচি হাতে নেবে।

এদিকে হরতালে শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখতে রাজস্থলীর বাঙ্গালহালিয়া আর্মি ক্যাম্পের সেনা সদস্যরা এবং রাজস্থলী ও চন্দ্রঘোনা থানার পুলিশ কয়েকটি স্থানে কঠোর অবস্থানে ছিল।

রাজস্থলী থানার ওসি জাকির হোসেন বলেন, রাজস্থলীতে শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। নিখোঁজ সালাউদ্দিনের উদ্ধারে জেলা পুলিশ সুপারের নির্দেশনা অনুযায়ী তৎপরতা চলছে।

পূর্ববর্তী নিবন্ধবিজয়ের ছড়া
পরবর্তী নিবন্ধসোনা দাদুর উপহার