রাজপথে নামার বিকল্প নেই : ফখরুল

কর্মীদের হট্টগোলে ক্ষুব্ধ বিএনপি মহাসচিব

| রবিবার , ৭ নভেম্বর, ২০২১ at ৭:০৪ পূর্বাহ্ণ

বর্তমান অবস্থার প্রেক্ষাপটে রাজপথে নামার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার ঢাকায় এক স্মরণসভায় বিএনপি মহাসচিব দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ডিজেল-কেরোসিনের দাম বাড়ানোর কারণে সাধারণ মানুষের ভোগান্তি ও দুর্গতি তুলে ধরে এ মন্তব্য করেন। খবর বিডিনিউজের। তিনি বলেন, এদিকে জিনিসপত্রের দাম বাড়ছে হু হু করে, অন্যদিকে এখন আবার হঠাৎ একলাফে পার লিটারে ১৫ টাকা বাড়িয়ে দিল ডিজেল-কেরোসিনের দাম। ফলে আরও দ্বিগুণ বাড়বে দ্রব্যমূল্য। এখন সাধারণ মানুষ যাবে কোথায়? তাদের তো এখন না খেয়ে অপুষ্টিতে মৃত্যুবরণ করার মতো অবস্থা হয়ে গেছে। এমন পরিস্থিতিতে সবাইকে আন্দোলনে নামার আহ্‌বান জানিয়ে তিনি বলেন, আমরা সব সময় যেটা বলে আসছি, এখনও বলছি- কোনো বিকল্প নাই। একমাত্র পথ হচ্ছে এদেরকে (বর্তমান সরকার) সরিয়ে দিয়ে সত্যিকার অর্থেই একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করা, পার্লামেন্ট তৈরি করা।
ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, গত ৭ মাসে ৮৪জন নিহত হয়েছে এবং সব তাদের লোক। তারা নিজেরা নিজেরা এখন মারামারি করে। কারণ বিরোধী দল তো নাই। আজকে তারা লুট করে, নিজেরা মারামারি করে এবং নিজেদের মধ্যেই এই সমস্যা তারা তৈরি করছে। আর মামলা দেয় বিএনপির নামে।
এ স্মরণসভায় মিলনায়তনে হাজারো নেতাকর্মী জড়ো হোন। সভা শুরু হলেও নিজেদের মধ্যে কথা বলতে থাকেন নেতাকর্মীরা। এতে নেতারা বক্তৃতা করতে এসে বিরক্তি প্রকাশ করেন। এমনকি বিএনপি মহাসচিব বক্তৃতা শুরু করলেও তা থামেনি। হট্টগোলে বিরক্ত হয়ে এক পর্যায়ে তিনি ডায়াস থেকে নেমে যান। পরে সবাই চুপ করলে তিনি ফিরে এসে বক্তব্য শেষ করেন।

পূর্ববর্তী নিবন্ধপ্রকল্পের টেন্ডার প্রক্রিয়া শুরু আগামী মাসে
পরবর্তী নিবন্ধমাত্র ১৪ মাসে পবিত্র কোরআনের ক্যালিগ্রাফি