রাজনীতিবিদ আতাউর রহমান খান কায়সারের মৃত্যুবার্ষিকী আজ

| সোমবার , ৯ অক্টোবর, ২০২৩ at ৬:৩০ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রামের সম্ভ্রান্ত পরিবারের সন্তান, স্বচ্ছ রাজনীতিবিদ, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য এবং কূটনীতিক আতাউর রহমান খান কায়সারের ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী আজ। দেশপ্রেমিক কায়সার ২০১০ সালের ২৮ আগস্ট সাংগঠনিক দায়িত্ব পালনে কক্সবাজার যাওয়ার সময় চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। ২০১০ সালের ৯ অক্টোবর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জননেতা আতাউর রহমান খান কায়সার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চট্টগ্রামের চন্দনপুরাস্থ বংশাল বাড়ির পারিবারিক কবরস্থানে তিনি চিরনিদ্রায় শায়িত আছেন।

মরহুম জননেতা আতাউর রহমান খান কায়সারের ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল ১১টায় চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে স্মরণসভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক মন্ত্রী, জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী।

এছাড়া, মাসব্যাপী দোয়া মাহফিল, দুঃস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরণ, শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ, স্বাস্থ্যসেবা ক্যাম্প ইত্যাদি কার্যক্রম গ্রহণ করা হয়েছে। তাঁর জ্যেষ্ঠ কন্যা বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি পিতার রুহের মাগফেরাত কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধভারতকে জেতালেন কোহলি-রাহুল
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত আরও ১২২ জন