রাঙ্গুনিয়ায় বন্ধ করে দেওয়া হয়েছে সেই পশুর হাট

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১০ জুলাই, ২০২১ at ৬:২৫ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় অভিযান চালিয়ে বন্ধ করে দেয়া হয়েছে রোয়াজারহাটের সাপ্তাহিক বাজারে স্বাস্থ্যবিধি না মেনে বসা সেই পশুর হাট। গত শুক্রবার দৈনিক আজাদীতে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হলে প্রশাসন এ উদ্যোগ নেয়।
এদিকে কঠোর লকডাউনের নবম দিনে রাঙ্গুনিয়ায় সড়কে যানবাহন ও জনগণের চলাচল বেড়ে গেছে। শুক্রবার উপজেলায় সকালের দিকে লোকসমাগম অনেকটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে সড়কে বাড়তে থাকে রিক্সা, মোটরসাইকেল, সিএনজি অটোরিকশাসহ ব্যক্তিগত যানবাহন। তবে বিকালের দিকে সড়কে অভিযান চালিয়েছে পুলিশ ও র‌্যাবের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪টি মামলায় ১৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী জানান, উপজেলার শান্তিরহাট, গোচরা, ক্ষেত্রবাজার, শান্তিনিকেতনসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সড়কে অপ্রয়োজনে বের হওয়া মানুষ ও যানবাহনকে সতর্ক করে ফিরিয়ে দেয়া হয়েছে। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় ৪টি দোকানকে ১৪০০ টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে উপজেলার মরিয়মনগর চৌমুহুনী, লিচুবাগান, দোভাষীবাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালনো উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান জানান, অভিযানকালে সড়কে তল্লাশি চালানো হয়েছে। এসময় আইন অমান্যকারীদের সতর্ক করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় দগ্ধ ৪ জনকে ঢাকায় প্রেরণ
পরবর্তী নিবন্ধকোরবানি পশু জবাইয়ে ৩০৪টি স্থান নির্ধারণ করবে চসিক