রাঙ্গুনিয়ায় প্রবাসী ইউসুফ হত্যা মামলার আসামি গ্রেপ্তার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:০৯ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন(র‌্যাব)।

তার নাম মো. সাগর (২২)। তিনি রাজানগর ইউনিয়নে বগাবিলী এলাকার মোহাম্মদ আইয়ুব আলী খানের ছেলে।

আজ বৃহষ্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে সাগরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগের দিন গতকাল বুধবার রাতে চট্টগ্রাম নগর থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে রাঙ্গুনিয়া থানা পুলিশকে হস্তান্তর করা হয়।

রাঙ্গুনিয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) খাঁন নুরুল ইসলাম বলেন, “প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলার এজাহারভুক্ত আসামি সাগরকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।”

উল্লেখ্য, নিহত প্রবাসী ইউসুফ আলী রাজানগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবু তৈয়বের ভাই। গত ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাণীর হাট থেকে রাজানগরের বগাবিলী গ্রামে যাওয়ার পথে ইউসুফের মোটরসাইকেলের গতিরোধ করে দুর্বৃত্তরা। এসময় তার ওপর হামলা চালায় তারা। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে(চমেক) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১২ ফেব্রুয়ারি তিনি মারা যান।

এ ঘটনায় ইউসুফ আলীর স্ত্রী শাহিনুর আকতার বাদী হয়ে নির্বাচনে পরাজিত প্রার্থী আজগর আলীসহ ১২ জনকে আসামি করে থানায় মামলা করেন। ইউপি নির্বাচনে তৈয়বের প্রতিদ্বন্দ্বী প্রার্থী আজগর আলী পরাজিত হয়ে তার লোকজন নিয়ে এ হামলা চালিয়েছিল বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নুরুল আবছার জানান, হত্যাকাণ্ডের পর থেকে সাগর বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিল। প্রথমে রাঙ্গুনিয়া থেকে নগরীর পতেঙ্গায় সারের লাইটার জাহাজে করে পাবনার নগরবাড়ি ঘাটে যায়। জাহাজের মালামাল খালাস করে ঢাকায় অবস্থান করে। পরে আবার চট্টগ্রামে চলে আসে। সে ইউসুফ হত্যার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় ১০ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার ৩
পরবর্তী নিবন্ধকুতুবদিয়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু