রাঙ্গুনিয়ায় গুলিবিদ্ধ সেই ইউপি সদস্য প্রার্থীই বিজয়ী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শুক্রবার , ৩ ডিসেম্বর, ২০২১ at ৮:২৩ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় নির্বাচনী ফলাফলকে কেন্দ্রে করে গুলিবিদ্ধ হওয়া সেই ইউপি সদস্য প্রার্থীই বিজয়ী হয়েছেন। বিজয়ী এই প্রার্থীর নাম মোহাম্মদ ফারুক(৪০)।

উপজেলার পদুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড থেকে তিনি পুনরায় নির্বাচিত হয়েছেন। তাকে নির্বাচিত ঘোষণা করায় এই কেন্দ্রের ফলাফল ঘোষণা নিয়ে সৃষ্ট ধূম্রজাল অবশেষে নিরসন হলো।

তিনি বিজয়ী হওয়ার বিষয়টি নিশ্চিত করেন পদুয়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মো. মাসুদ রানা।

তিনি বলেন, “ওই ওয়ার্ডে নির্বাচিত হওয়া মোহাম্মদ ফারুক ফুটবল প্রতীকে পেয়েছেন ১,০৬৫ ভোট। এছাড়া প্রতিদ্বন্দ্বী মো. রাজা মিয়া মেম্বার ১,০৫৭ এবং মো. আলী আকবর তালুকদার পেয়েছেন ৪৬৬ ভোট। ফলে সর্বোচ্চ ভোট পেয়ে মোহাম্মদ ফারুক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।”

তবে ঘোষিত এই ফলাফল প্রত্যাখ্যান করে ভোট পুনঃগণনার দাবি জানিয়ে রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেছেন নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. রাজা মিয়া মেম্বার।

জানা যায়, গত রবিবার (২৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পদুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড নাপিতপুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী মোহাম্মদ ফারুক ও মো. রাজা মিয়ার সমর্থকদের মাঝে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এতে পুলিশের গাড়ি ভাঙচুর করা হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে তিন পুলিশ সদস্য আহত হন।

এছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. ফারুক এবং তার সমর্থক শাহ আলম, মো. সেলিম ও খোকন দে গুলিবিদ্ধ হন।

তাদের মধ্যে খোকন দে বর্তমানে ঢাকার একটি হাসপাতালে এবং বাকিরা চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। রাজা মিয়ার দুই সমর্থকও এই ঘটনায় আহত হয়েছেন।

এই ঘটনায় নির্বাচনের দিন ওই কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা ডিবি পুলিশের ইন্সপেক্টর শরীফুল ইসলাম বাদী হয়ে পরদিন সোমবার (২৯ নভেম্বর) রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ২-২৫০ জনকে আসামি করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে মাটি চাপা পড়ে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা